atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > গাজায় ত্রাণবাহী জাহাজ পাঠিয়েছে তুরস্ক

গাজায় ত্রাণবাহী জাহাজ পাঠিয়েছে তুরস্ক

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ 

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার সাধারণ মানুষের নিজেদের সবচেয়ে বড় ত্রাণবাহী জাহাজ পাঠিয়েছে তুরস্কের রেড ক্রিসেন্ট।বৃহস্পতিবার (৭ মার্চ) মাইক্রো ব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটার) বিষয়টি নিশ্চিত করেছে সংস্থাটি। তারা বলেছে, “গাজার জন্য আশার অভিযান! গাজায় আমাদের পাঠানো সবচেয়ে বড় জাহাজটি আজ যাচ্ছে। প্রায় তিন হাজার টন সহায়তা পণ্য গাজায় আশার সঞ্চার করবে।”

তার্কিস রেড ক্রিসেন্টের প্রেসিডেন্ট ফাতমা মেরিক ইয়েলমাজ এক্সে লিখেছেন, “আমরা যতগুলো জাহাজ পাঠিয়েছি সেগুলোর মধ্যে এটি সবচেয়ে বড়। এতে রয়েছে কনটেইনার কিচেন, খাবার, কাপড় এবং ওষুধ। গাজার সাধারণ মানুষের মানসিক শক্তি বৃদ্ধির জন্য বড় নিয়ামক হবে এসব সহায়তা।”

গাজার জন্য এখন পর্যন্ত সাতটি জাহাজ পাঠিয়েছে তুরস্ক। সেগুলোর মধ্যে এটি সবচেয়ে বড়। বৃহস্পতিবার জাহাজটি মিসরের আল-আরিশ বন্দরের উদ্দেশ্যে ছেড়ে যায়। সেখান থেকে এসব সহায়তা পণ্য ট্রাকে করে গাজায় নিয়ে যাওয়া হবে।তুরস্কের রাষ্ট্রয়ত্ত বার্তাসংস্থা আনাদোলো এজেন্সি জানিয়েছে, জাহাজের পাশপাশি তুরস্ক গাজাবাসীর জন্য ১২টি বিমান বোঝাই ত্রাণ পাঠিয়েছে।

গত ৭ অক্টোবর থেকে গাজায় বর্বরতা চালাচ্ছে দখলদার ইসরায়েল। টানা ছয় মাস ধরে চলা তাদের এসব বর্বরতায় ৩০ হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :