atv sangbad

Blog Post

atv sangbad > বিনোদন মিডিয়া > ‘ঘুড্ডি’ নির্মাতা সৈয়দ সালাহউদ্দিন জাকী আর নেই

‘ঘুড্ডি’ নির্মাতা সৈয়দ সালাহউদ্দিন জাকী আর নেই

বিনোদন ডেস্ক, এটিভি সংবাদ  

মারা গেছেন ‘ঘুড্ডি’খ্যাত একুশে পদকপ্রাপ্ত চলচ্চিত্র নির্মাতা সৈয়দ সালাহউদ্দিন জাকী। সোমবার (১৮ সেপ্টেম্বর) রাত ১১টা ৫৩ মিনিটে রাজধানীর গুলশান ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে সৈয়দ সালাহউদ্দিন জাকীর বয়স হয়েছিল ৭৭ বছর।

জানা যায়, সন্ধ্যায়ও ধানমন্ডির বাসায় ছিলেন। সব ঠিকঠাকভাবে চলছিল। রাত দশটার পর হঠাৎ শারীরিক অবস্থার অবনতি ঘটে। এরপর দ্রুত রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয় এই পরিচালককে। হাসপাতালের চিকিৎসকেরা জানান তিনি মারা গেছেন। বার্ধক্যজনিত অসুস্থতার কারণে ইচ্ছেমতো ছোটাছুটি, যখন তখন শুটিংয়েও যেতে করতে পারতেন না সৈয়দ সালাউদ্দীন জাকী। তারপরও তাকে দমানো যায়নি। হুইলচেয়ারে বসেই ক্যারিয়ারের ৭ নম্বর চলচ্চিত্র ‘অপরাজেয় একা’ নির্মাণ করেন তিনি। ছবিটি মুক্তির অপেক্ষায় আছে। এছাড়া সম্প্রতি আরেকটি সিনেমা ‘ক্রান্তিকাল’-এর কাজ শেষ করেছেন তিনি।

১৯৮০ সালে ‘ঘুড্ডি’ চলচ্চিত্র নির্মাণ করে খ্যাতি পেয়েছিলেন সৈয়দ সালাহউদ্দীন জাকী। নির্মাতা পরিচয়ের বাইরেও সৈয়দ সালাউদ্দিন জাকী কাহিনিকার, সংলাপ রচয়িতা, চিত্রনাট্যকার ও লেখক হিসেবে পরিচিত। ১৯৮০ সালে মুক্তিপ্রাপ্ত নিজের প্রথম চলচ্চিত্র ‘ঘুড্ডি’ দিয়ে দর্শকদের পাশাপাশি চলচ্চিত্র সমালোচকদেরও মন জয় করেন তিনি। এই সিনেমার জন্য তিনি শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।

১৯৪৬ সালের ২৬ আগস্ট তিনি জন্মগ্রহণ করেন। সৈয়দ সালাউদ্দিন জাকীর এক ছেলে ও এক মেয়ে। তারা দুজনেই কানাডায় থাকেন। জানা গেছে, তাদের দেশে ফেরার পর সৈয়দ সালাউদ্দিন জাকীর দাফনের বিষয়ে সিদ্ধান্ত হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :