atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > চীনে আঘাত হেনেছে সুপার টাইফুন সাওলা

চীনে আঘাত হেনেছে সুপার টাইফুন সাওলা

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ 

চীনের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ গুয়াংডং-এ আঘাত হেনেছে সুপার টাইফুন সাওলা। এতে একজনের মৃত্যু হয়েছে। শনিবার ভোরে সাওলা আঘাত হানার পর ধ্বংসযজ্ঞের পাশাপাশি অনেক এলাকায় বন্যা দেখা দিয়েছে। তীব্র বাতাস বইছে শেনজেন, হংকং এবং ম্যাকাও অঞ্চলে।

সতর্ক ব্যবস্থা হিসেবে শুক্রবার গুয়াংডং প্রদেশের শত শত ফ্লাইট বাতিল করা হয়। ক্ষয়ক্ষতি এড়াতে প্রদেশের ব্যবসাপ্রতিষ্ঠান, স্কুল এবং শেয়ার বাজার বন্ধ করে দেওয়া হয়েছে। চীনা কর্তৃপক্ষ বলেছে, ঘণ্টায় প্রায় ২০০ কিমি বাতাসের গতি নিয়ে আঘাত হানে সাওলা। এটি ১৯৪৯ সালের পর চীনের দক্ষিণ প্রদেশে আঘাত হানা সবচেয়ে শক্তিশালী ছিল প্রাকৃতিক দুর্যোগ। সময়ের সঙ্গে ঝড়টি দুর্বল হয়ে পড়ছে। এটি এখন তাইওয়ানের পূর্ব উপকূলের দিকে অগ্রসর হচ্ছে। প্রদেশের রেলওয়ে কর্তৃপক্ষ বলছে, গুয়াংডং-এ রেলের কার্যক্রম শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টা থেকে পুনরায় শুরু করার অনুমতি দেওয়া হয়েছে।

এদিকে, হংকংয়ে শুক্রবার টাইফুনের কারণে ১০ নম্বর সতর্কতা জারি করলেও শনিবার সকালে এটিকে ৮-এ নামিয়ে আনা হয়। কর্তৃপক্ষ বলছে, ভারী বৃষ্টি এবং বন্যা এখনো অঞ্চলটিকে প্রভাবিত করছে? এ কারণে বিকাল ৪টা পর্যন্ত সতর্কতা বলবৎ থাকবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :