atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > চীনে এবার ঘূর্ণিঝড় ‘ইন-ফা’র আঘাত

চীনে এবার ঘূর্ণিঝড় ‘ইন-ফা’র আঘাত

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ

ভারী বৃষ্টিতে গত সপ্তাহ ধরে বিপর্যস্ত চীনের কয়েকটি প্রদেশ। বন্যা ও ভূমিধসে দেশটিতে এখন পর্যন্ত অন্তত ৫৮ জনের মৃত্যু হয়েছে। সবচেয়ে বেশি খারাপ পরিস্থিতি তৈরি হয়েছে হেনান প্রদেশে। এর মাঝেই আজ রোববার স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টার দিকে দেশটির পূর্ব উপকূলের ঝউশান শহরে আঘাত হানে শক্তিশালী টাইফুন ইন-ফা। বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। তবে টাইফুনের আঘাতে এখনো কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

চীনের রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি আরো জানায়, টাইফুনের প্রভাবে সাগর আরো উত্তাল হতে পারে। ঝড়ের গতিবেগ ঘণ্টায় ১৩৭ কিলোমিটার পর্যন্ত পৌঁছেছে বলে জানা গেছে। সতর্কতা জারি করে উপকূলের মানুষকে অন্যত্র সরে যাওয়ার আহ্বান জানানো হয়েছে।

ইন-ফার প্রভাবে ঝউশান শহরে বিমান ও রেল যোগাযোগ বন্ধ রাখা হয়েছে। সাংহাইয়ের দক্ষিণে একটি বন্দর থেকে সরিয়ে নেওয়া হয়েছে বেশ কয়েকটি জাহাজ। শহরটিতে বেশ কিছু পার্ক ও জাদুঘর বন্ধ ঘোষণা করা হয়েছে।

বন্যার পর চীনে এবার ঘূর্ণিঝড় ‘ইন-ফা’র আঘাত

বার্তা সংস্থা সিনহুয়া জানায়, ক্ষয়ক্ষতি মোকাবিলায় ঝেজিয়াং প্রদেশে কর্তৃপক্ষ স্কুল, বাজার ও ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে।

টাইফুন ইন-ফা নিয়ে পূর্বাভাস দিয়েছে জাপান ও চীনের আবহাওয়া অধিদপ্তরগুলোও। জাপানের আবহাওয়া অফিস বলছে, পূর্ব উপকূল থেকে টাইফুনটি পশ্চিমে হ্যাংঝউ শহরের দিকে এগিয়ে যাবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :