atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > চুরি-ছিনতাই রোধে ‘মেগা চেকপোস্ট’ চালু করল ডিএমপি

চুরি-ছিনতাই রোধে ‘মেগা চেকপোস্ট’ চালু করল ডিএমপি

আহসান হাবীব, এটিভি সংবাদ 

নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে ঢাকা মহানগর এলাকায় ‘মেগা চেকপোস্ট’ কার্যক্রম চালু করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। রাজধানীর সব থানায় একযোগে এ কার্যক্রম চালু করা হয়েছে। ফাঁকা ঢাকায় চুরি ও ছিনতাই রোধে ডিএমপি এ ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর ধানমন্ডি সাতমসজিদ রোডে আবাহনী মাঠ চেকপোস্টে ‘মেগা চেকপোস্ট’ সম্পর্কে ধানমন্ডি জোনের অতিরিক্ত উপ-কমিশনার ইহসানুল ফিরদাউস বিস্তারিত তুলে ধরেন।

তিনি বলেন, ঈদ পরবর্তী ৭ থেকে ১০ দিন ঢাকা শহর অনেকটাই খালি থাকে। এ সময় চুরি ও ছিনতাই অনেকাংশেই বেড়ে যায়। এতে পুলিশের পক্ষ থেকে প্রতিবার বিশেষ ব্যবস্থা নেওয়া হয়। এ ধরনের অপরাধ দমনে এবার ডিএমপির পক্ষ থেকে ব্যতিক্রমী উদ্যোগে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হচ্ছে। এর অংশ হিসেবে পাশাপাশি ধানমন্ডি থানা এলাকায় বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসানো হয়েছে।

ধানমন্ডি জোনের অতিরিক্ত উপ-কমিশনার বলেন, ঊধ্বর্তন কর্মকর্তাদের নির্দেশনায় ঢাকার ৫০টি থানা এলাকায় একযোগে এসব চেকপোস্ট বসানো হয়েছে। প্রত্যেকটি থানায় নির্দেশনা দেওয়া আছে, থানা এলাকার সুবিধামতো জায়গায় দুইটি চেকপোস্ট সব সময় চলবে।

সাধারণ চেকপোস্টের তুলনায় এ চেকপোস্টের পার্থক্য সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অতিরিক্ত উপ-কমিশনার বলেন, সাধারণ চেকপোস্টে পাঁচ থেকে ছয়জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করেন। আর ঊর্ধ্বতন কর্মকর্তার উপস্থিতিতে ২০ জন পুলিশ সদস্য ও রোড ব্লকসহ বিভিন্ন সরঞ্জামাদি দিয়ে মেগা চেকপোস্ট বসানো হচ্ছে।

তিনি আরও বলেন, মেগা চেকপোস্টের আওতায় তল্লাশি করার সময় বুধবার রাতে চুরির সরঞ্জামাদিসহ রামদা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আসামি গ্রেপ্তার করা হয়েছে, মামলাও হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :