atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাপা’র ২ প্রার্থী

নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাপা’র ২ প্রার্থী

বরিশাল সংবাদদাতা, এটিভি সংবাদ 

সুষ্ঠু ও নিরপেক্ষ না হওয়ার শঙ্কায় নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন বরিশাল-৫ (সদর) ও বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনের জাতীয় পার্টির মনোনীত প্রার্থী লাঙল প্রতীকের মো. ইকবাল হোসেন তাপস।

রবিবার (৩১ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বরিশাল কলেজ সংলগ্ন রজনিগন্ধা ক্লাবে এক কর্মী সভার পরে এ ঘোষণা দেন তিনি। এর আগে সকাল ১০টায় বরিশাল জেলা ও মহানগরের আয়োজনে কর্মী সভা শুরু হয়।

নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে মো. ইকবাল হোসেন তাপস গণমাধ্যমকে বলেন, ‘জাতির ক্রান্তি লগ্নে আজকে যে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে- সে নির্বাচন নিয়ে বাংলাদেশ তথা সারা বিশ্বে সকল মানুষ তাকিয়ে আছে। কিন্তু সরকারের যে ভোট চুরির, ডাকাতি, ছিনতাইয়ের ইতিহাস আছে। সেই ইতিহাস থেকে কতটুকু বেরিয়ে আসতে পারবে? ২০১৪ সালের নির্বাচন, ১৮ সালের নির্বাচন সকলে দেখেছে। সে নির্বাচন কিভাবে হয়েছে। আমরা এ বছর সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণ করেছিলাম। আমি সেখান থেকে বলতে চাই- সিটি করপোরেশন নির্বাচন আমরা চেয়েছিলাম একটি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন। কিন্তু নির্বাচন কমিশনার ও সরকার মিলে একটি প্রশ্নবিদ্ধ নির্বাচন করেছে।

ইকবাল হোসেন তাপস বলেন, ‘তারপরও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমার দল গঠনতন্ত্রের উপর আস্থা রেখে ৩০০ আসনে প্রার্থী ঘোষণা করেছিলেন। তার মধ্যে কিছু যাচাই-বাছাইয়ে বাদ দেওয়ার পরে ২৮৭ জন টিকে আছেন। তারা নির্বাচনের মাঠে আছেন।

নির্বাচন কমিশনারকে নিয়ে মন্তব্য করে তিনি বলেন, ‘এই নির্বাচন কমিশনার বলে যাচ্ছে—মোটা দাগে কোন সহিংসতা হয়নি। নির্বাচন কমিশনার এমন আচরণ ও বক্তব্য দেখে আমাদের মনে দিন দিন শঙ্কা তৈরি হচ্ছে। নির্বাচন কমিশন মুখে বলে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে বদ্ধপরিকর। কিন্তু তাদের কর্ম এবং অন্যান্য আচরণে মনে হচ্ছে তারা একটি দল এবং সরকার দ্বারা নিয়ন্ত্রিত।

ওই সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় উপদেষ্টা ও বরিশাল মহানগর জাতীয় পার্টির আহবায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :