atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > পুলিশ প্রধান যুক্তরাষ্ট্রে যেতে পারবেন কি না, বললেন পররাষ্ট্র সচিব

পুলিশ প্রধান যুক্তরাষ্ট্রে যেতে পারবেন কি না, বললেন পররাষ্ট্র সচিব

নিজস্ব প্রতিনিধি, এটিভি সংবাদ 

কোনো রকম অসুবিধা দেখা না দিলে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ যুক্তরাষ্ট্রে যেতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

তিনি বলেছেন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ কোনো রকম অসুবিধা না হলে আমরা আশা করছি যুক্তরাষ্ট্রে যেতে পারবেন। আর কোনো সমস্যা যদি থাকে তাহলে আমরা আগে জানানোর চেষ্টা করবো।

সোমবার (৮ আগস্ট) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পররাষ্ট্র সচিব এ কথা বলেন।

পুলিশের মহাপরিদর্শক যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে পারবেন কি না, এ বিষয়ে আগে থেকে জানার চেষ্টা করবেন কি না এমন প্রশ্নের উত্তরে সচিব বলেন, এ বিষয়ে আমরা এখনো যোগাযোগ করি নাই। তবে সামনের দিনগুলোতে যোগাযোগ করবো।

ksrm

যুক্তরাষ্ট্র যাদের নিষেধাজ্ঞা দেয়, তারা জাতিসংঘের আমন্ত্রণে কোনো অনুষ্ঠানে যোগদান করতে পারেন কি না, এমন প্রশ্নের উত্তরে পররাষ্ট্র সচিব বলেন, এ রকম একটি জেন্টলম্যান বা কনভেশন আছে জাতিসংঘের মিটিংয়ে যেতে গেলে। তবে আমরা অতীতে এই নিয়মের ব্যতিক্রমও দেখেছি। তবে এটা না হওয়া পর্যন্ত আগে থেকে বলা মুশকিল।

মাসুদ বিন মোমেন বলেন, যেহেতু জিও হয়েছে, তার (আইজিপি) যাওয়ার পরিকল্পনা রয়েছে।

উল্লেখ্য, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদসহ ৮ কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র। তবে আগামী ৩১ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত দুই দিনব্যাপী জাতিসংঘের পুলিশ সামিটে যোগ দিতে আইজিপিকে আমন্ত্রণ জানানো হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নেতৃত্বে এতে তার যোগ দেওয়ার কথা রয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :