atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচন, ১৮৯১ প্রার্থীর মনোনয়নপত্র জমা

প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচন, ১৮৯১ প্রার্থীর মনোনয়নপত্র জমা

আহসান হাবীব, এটিভি সংবাদ 

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল আজ সোমবার (১৫ এপ্রিল)। এ ধাপে ১৫২ উপজেলায় চেয়ারম্যান পদে লড়তে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৬৯৬ প্রার্থী। ভাইস চেয়ারম্যান পদে জমা পড়েছে ৭২৪ জনের মনোনয়নপত্র এবং সংরক্ষিত নারী পদের জন্য জমা পড়েছে ৪৭১টি মনোনয়নপত্র।

মনোনয়নপত্র জমা দেওয়ার নির্ধারিত সময় শেষে আজ সোমবার সন্ধ্যায় নির্বাচন কমিশনের (ইসির) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ এ তথ্য নিশ্চিত করেন।

ইসির অতিরিক্ত সচিব জানান, এবারই প্রথম অনলাইনে মনোনয়ন জমা দেওয়ার বিধান বাধ্যতামূলক ছিল। প্রথম ধাপের ভোটে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার জন্য সব মিলিয়ে এক হাজার ৮৯১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৬৯৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭২৪ জন এবং সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে ৪৭১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

প্রথম ধাপের তফসিল অনুযায়ী, আগামীকাল মঙ্গলবার প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করবেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা। তার সিদ্ধান্তের বিরুদ্ধে আগামী ১৮ থেকে ২০ এপ্রিলের মধ্যে আপিল করা যাবে। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল এবং প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল।

আগামী ৮ মে এ ধাপের নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা চলবে ভোটগ্রহণ।
১৫২ উপজেলার মধ্যে ৯ জেলার ২২ উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ করা হবে। জেলাগুলো হলোশরীয়তপুর, চাঁদপুর, জামালপুর, পাবনা, সিরাজগঞ্জ, যশোর, পিরোজপুর, মানিকগঞ্জ ও কক্সবাজার। বাকি উপজেলায় ভোট হবে স্বচ্ছ ব্যালটে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :