atv sangbad

Blog Post

atv sangbad > অপরাধ-অনুসন্ধান > ফেসবুক ও ইউটিউব আইডি বুস্টিং করার কথা বলে প্রতারণা, গ্রেফতার ১

ফেসবুক ও ইউটিউব আইডি বুস্টিং করার কথা বলে প্রতারণা, গ্রেফতার ১

অনুসন্ধানী প্রতিবেদক, এটিভি সংবাদ 

সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউব ও ফেসবুক আইডি বুস্টিং করার কথা বলে প্রতারণার অভিযোগে ১ জন প্রতারককে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

গ্রেফতারকৃতের নাম- পার্থ কুমার দাস ওরফে Alex Raj (১৯)। গ্রেফতারের সময় তার হেফাজত হতে ২টি মোবাইল ও তার ফেসবুক একাউন্ট (Alex Raj:URL:https://www.facebook.com/rx.raj.520562) জব্দ করা হয়।

উল্লেখ্য, গত ১৯ মে ২০২১ তারিখ মাহবুব হাসান নামক এক ব্যক্তি  সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে YouTube Subscriber (URL- https://www.facebook.com/groups/800956340101510 ) নামের একটি গ্রুপ দেখেন। সেখানে “Alex Raj” নামক ফেইসবুক আইডি হতে ইউটিউব চ্যানেল ও ফেসবুক আইডি বুস্টিং করার বিজ্ঞাপন দেয়া আছে। পরবর্তীতে তিনি গ্রেফতারকৃত পার্থ কুমারের সাথে Messerger ও WhatsApp এ যোগাযোগ করলে ৩৬০০ টাকা বিকাশ করতে বলেন। পরে গ্রেফতারকৃতের কথামতো মাহবুব হাসান টাকা বিকাশ করেন। পরে সে যোগাযোগ করলে অভিযুক্ত পার্থ যোগাযোগ বন্ধ করে ব্লক করে দেন।

এ ঘটনায় ভিকটিম মাহবুব গত ৫ জুন ২০২১ তারিখ গুলশান থানায় মামলা করেন। মামলা রুজুর পর গোয়েন্দা অর্গানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম তদন্ত শুরু করে।

অর্গানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ নাজমুল হক জানান, মামলাটি তদন্তকালে তথ্য প্রযুক্তির সহায়তায় প্রতারকের অবস্থান সনাক্ত করে গত ৮ জুন, ২০২১ (মঙ্গলবার) রাতে রাজশাহী জেলার দূর্গাপুর থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

তিনি আরো বলেন, গ্রেফতারকৃত প্রায় ২০টি গ্রুপে বেনামী আইডি দিয়ে বুস্টিং এর বিজ্ঞাপন দিতো। ঘটনার সাথে আর কেউ জড়িত আছে কিনা তদন্ত অব্যাহত আছে।

গ্রেফতারকৃত পার্থকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে মর্মে গোয়েন্দা এই কর্মকর্তা জানান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :