atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > বাইডেনের চেয়ে ট্রাম্পের নেতৃত্বে মার্কিনিদের বেশি আস্থা

বাইডেনের চেয়ে ট্রাম্পের নেতৃত্বে মার্কিনিদের বেশি আস্থা

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ :

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের ওপর মার্কিনিদের আস্থায় ঘাটতি রয়েছে। যুক্তরাষ্ট্রকে তিনি যেভাবে নেতৃত্ব দিচ্ছেন, তা নিয়েও তাদের মনে সন্দেহ রয়েছে। এটা তাকে তার প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান পার্টির ডোনাল্ড ট্রাম্প থেকে পেছনে ফেলেছে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে দ্য নিউইয়র্ক টাইমস ও সায়েনা কলেজের এক জরিপে এ তথ্য উঠে আসে।

শনিবার জরিপটি প্রকাশ হয়। জরিপে দেখা গেছে, ট্রাম্প ৫ পয়েন্টে এগিয়ে আছেন।

আগামী নভেম্বরে মার্কিন নির্বাচন হওয়ার কথা রয়েছে। দেশব্যাপী নিবন্ধিত ভোটারদের মধ্যে চালানো নতুন জরিপে প্রেসিডেন্ট বাইডেন পেয়েছেন ৪৩ শতাংশের সমর্থন; তার প্রতিদ্বন্দ্বী ট্রাম্প ৪৮ শতাংশ সমর্থন পেয়ে এগিয়ে আছেন। ১০ শতাংশ ভোটার কোনো মন্তব্য করেননি। কেবল চারজনের মধ্যে একজন ভোটার মনে করেন, যুক্তরাষ্ট্র সঠিক পথে রয়েছে। অধিকাংশ ভোটার মনে করেন, অর্থনীতি খারাপ অবস্থায় আছে।

জরিপে বলা হয়, ট্রাম্প তার দলকে যথেষ্ট ঐক্যবদ্ধ করতে সক্ষম হয়েছেন। বিভিন্ন অঙ্গরাজ্যের মনোনয়নের প্রাথমিক লড়াইয়েও এটা দেখা যাচ্ছে। ২০২০ সালে ট্রাম্পকে যারা ভোট দিয়েছেন, এবারও তাদের ৯৭ শতাংশ তাকেই সমর্থন করছেন। তারা কেউই বলেননি, এবার তারা বাইডেনকে ভোট দেবেন। পক্ষান্তরে প্রেসিডেন্ট বাইডেনের ক্ষেত্রে এ হার ৮৩ শতাংশ। আর ১০ শতাংশ ভোটার বলছেন, ২০২০ সালে বাইডেনকে ভোট দিলেও এবার তারা ট্রাম্পকে দেবেন। বিগত নির্বাচনে বাইডেনকে ভোট দিয়েছিলেন লস অ্যাঞ্জেলেসের একটি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির অধ্যাপক মমতা মিশ্র। তিনি বলেন, আমি এবার খুব কঠিন সিদ্ধান্ত নিতে যাচ্ছি। আমি ভাবছি, এবার ভোটই দেব না।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :