atv sangbad

Blog Post

atv sangbad > খেলাধুলা > বিশ্বকাপ জিতলেও আইসিসি’র বর্ষসেরা একাদশে নেই স্টার্ক-কামিন্স

বিশ্বকাপ জিতলেও আইসিসি’র বর্ষসেরা একাদশে নেই স্টার্ক-কামিন্স

ক্রীড়া ডেস্ক, এটিভি সংবাদ

চলতি মাসের শুরুতে ২০২৩ সালের ওয়ানডে ক্রিকেটের পারফরম্যান্সের ভিত্তিতে বর্ষসেরা ক্রিকেটারের মনোনয়ন দিয়েছিল আইসিসি। সেই তালিকা থেকে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) এবার বর্ষসেরা একাদশ নির্বাচন করেছে। যেখানে বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ভারত ও অস্ট্রেলিয়া দল থেকে একাদশ থেকে জায়গা পেয়েছে আট জন ক্রিকেটার। তবে সব ভারতের সর্বোচ্চ ছয় ক্রিকেটার জায়গা পেয়েছেন আইসিসির সেরা একাদশে। অপরদিকে বিশ্বকাপজয়ী দলের ক্রিকেটার থেকে বেছে নিয়েছেন দুই ক্রিকেটারকে।

সোমবার (২৩ জানুয়ারি) নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে এই একাদশ প্রকাশ করেছে আইসিসি।

আইসিসির বেছে নেওয়া দলের অধিনায়ক ভারতের রোহিত শর্মাই। সেই সঙ্গে ওপেনার হিসাবেও রয়েছেন শুভমান গিল। ভারতের দুই ওপেনারকেই রেখেছে আইসিসি। ফাইনালে শতরান করা অস্ট্রেলিয়ার ট্রেভিস হেডকে রাখা হয়েছে তিন নম্বরে। চার নম্বরে রয়েছেন বিরাট কোহলি। এবারের বিশ্বকাপে সব থেকে বেশি রান করেছেন তিনি। বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করায় মিডল অর্ডার সামলানোর দায়িত্ব পেয়েছেন নিউজিল্যান্ডের ড্যারিল মিচেল এবং দক্ষিণ আফ্রিকার হেনরিখ ক্লাসেন। অলরাউন্ডার জায়গা করে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার মার্কো জেনসেন। বাঁহাতি পেসার প্রয়োজনে ব্যাট হাতেও দলে হাল ধরতে দেখা গেছে। আইসিসির বেছে নেওয়া সেরা একাদশে রয়েছেন চার বোলার। তার মধ্যে দুজন স্পিনার ও দুজন পেসার। অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা গোটা বছর ভালো বল করেছেন। সেই সঙ্গে রয়েছেন তিন ভারতীয় বোলার। স্পিনার কুলদীপ যাদব এবং দুই পেসার মোহাম্মদ সিরাজ ও মোহাম্মদ শামি। এবারের বিশ্বকাপে শামি সব থেকে বেশি উইকেট নিয়েছিলেন।

দলকে বিশ্বকাপ ট্রফি উপহার দিয়েও বর্ষসেরা একাদশে জায়গা পাননি অজি অধিনায়ক প্যাট কামিন্স ও পেসার মিচেল স্টার্ক।

আইসিসির বর্ষসেরা একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, ট্রেভিস হেড, বিরাট কোহলি, ড্যারিল মিচেল, হেইনরিখ ক্লাসেন, মার্কো জেনসেন, অ্যাডাম জাম্পা, মোহম্মদ সিরাজ, কুলদীপ যাদব এবং মোহাম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :