atv sangbad

Blog Post

atv sangbad > নির্বাচন > ব্রাহ্মণবাড়িয়া-২ ও লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচনের তারিখ ঘোষণা

ব্রাহ্মণবাড়িয়া-২ ও লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচনের তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, এটিভি সংবাদ

ব্রাহ্মণবাড়িয়া-২ ও লক্ষ্মীপুর-৩ শূন্য আসনের উপনির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার (৩ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানান, আগামী ৫ নভেম্বর শুন্য দুই আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এর আগে, গত ৩০ সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য আব্দুস সাত্তার ভূঁইয়া এবং লক্ষ্মীপুর-৩ আসনে সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল মারা যান। পরে ১ অক্টোবর এই দুই আসন শূন্য ঘোষণা করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

সংবিধান অনুযায়ী, জাতীয় সংসদের আসন শূন্য হওয়ার পরবর্তী ৯০ দিনের মধ্যে নির্বাচন কমিশনকে উপনির্বাচন সম্পন্ন করতে হয়। সে অনুসারে এ দুই আসনে ২৮ ডিসেম্বরের মধ্যে উপনির্বাচন সম্পন্ন করতে হবে।

উল্লেখ্য, উকিল আব্দুস সাত্তার ১৯৭৯ সালে তৎকালীন কুমিল্লা-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৯১, ১৯৯৬ ও ২০১৮ সালের নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। কিন্তু চলতি বছরের ২ জানুয়ারি বিএনপি থেকে বহিষ্কার হওয়ার পর উপনির্বাচনে স্বতন্ত্র থেকে জয়লাভ করে ফের সংসদে আসেন তিনি। অপরদিকে, এ কে এম শাহজাহান কামাল ১৯৭৩ সালে প্রথম সংসদে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৪ ও ২০১৮ সালে সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :