atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > ইবিতে সিওয়াইবির বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

ইবিতে সিওয়াইবির বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

ইদুল হাসান, ইবি প্রতিনিধি, এটিভি সংবাদ
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিদায় সংবর্ধনার আয়োজন করে কনজুমার ইয়ূথ বাংলাদেশ (সিওয়াইবি) বিশ্ববিদ্যালয় শাখা। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের ১১৬নং কক্ষে এর আয়োজন করা হয়।
অনুষ্ঠানে সংগঠনের সভাপতি গোলাম রব্বানীর  সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মো মেহের আলী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলা বিভাগের অধ্যাপক রশিদুজ্জামান, সংগঠনের সাবেক সভাপতি শাহেদুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক আজিজুল হক মিরাজ, বর্তমান কমিটির সহ-সভাপতি আসাদুজ্জামান নূর, সাধারণ সম্পাদক রাকিব রিফাত, যুগ্ম সাধারণ সম্পাদক শামিম আহমেদ শুভ, রাকিব হাসান, সাংগঠনিক সম্পাদক মসিউর রহমানসহ- সংগঠনের প্রায় অর্ধ-শতাধিক সদস্য।
অনুষ্ঠান সঞ্চালন করেন সংগঠনের আইন সম্পাদক মিম খাতুন ও সদস্য নুরুল্লাহ লোকমানী।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মেহের আলী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে অনেকে ভর্তি হতে পারে না। আবার অনেকে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েও বিশ্ববিদ্যালয়ের সময়টুকু কাজে লাগাতে পারে না।  শুধু একটা সনদ নিয়ে বিশ্ববিদ্যালয় থেকে বের হয়ে যাওয়া নয় বরং প্রতিযোগীতার এই যুগে নিজেকে বিভিন্ন সেক্টরে দক্ষ করে তুলতে হবে।  এজন্য সিওয়াইবি এর মতো বিভিন্ন অরাজনৈতিক সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠনে যুক্ত থাকতে হবে। এতে বিদেশে স্কলারশিপ পেতেও অনেক কাজে দিবে। তিনি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্লাটফর্মকে কাজে লাগিয়ে ভবিষ্যতে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।
বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক রশিদুজ্জামান বলেন,   ভোক্তা আইন ও অধিকার সম্পর্কে জানতে  ও অন্যকে সচেতন করতে বিশেষ ভাবে জোর দিতে হবে।
এর আগে সংগঠনের নতুন সদস্যদের কলম  দিয়ে বরণ করে নেয়া হয়। এসমসয় নতুন সদস্যরা তাদের অনুভূতি প্রকাশ করে এবং প্রবীণ সদস্যদের সম্মামনা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়। পরে কুইজ প্রতিযোগিতা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।
প্রসঙ্গত, কনজুমার ইয়ূথ বাংলাদেশ (সিওয়াইবি) বিশ্ববিদ্যালয় শাখা ২০১৩ সাল থেকে ‘সচেতন হোন সুন্দর জীবনের জন্যে’ এই স্লোগানকে সামনে রেখে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এতে সর্বস্তরের মানুষকে ভোক্তা আইন ও অধিকার সম্পর্কে সচেতন করে আসছে সংগঠনটি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :