atv sangbad

Blog Post

atv sangbad > অপরাধ-অনুসন্ধান > মতলব স্বাস্থ্য কমপ্লেক্সে নিপীড়নের স্বীকার স্কুলছাত্রী

মতলব স্বাস্থ্য কমপ্লেক্সে নিপীড়নের স্বীকার স্কুলছাত্রী

মমিন গাজী (চাঁদপুর), এটিভি সংবাদ 

চিকিৎসা নিতে আসা ১৪ বছর বয়সী এক স্কুলছাত্রী যৌন হয়রানির স্বীকার হয়েছেন। ওই হাসপাতালে কর্মরত ক্লিনার আকাশের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। চাঁদপুরের মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শুক্রবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

রোববার সকালে ওই স্কুলছাত্রী শ্লীলতাহানির বিচার চেয়ে হাসপাতাল কর্তৃপক্ষ বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

এর আগেও এ স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত নৈশ্যপ্রহরী সেলিমের বিরুদ্ধে এক রোগীকে যৌন হয়রানি করার অভিযোগ উঠেছিল। ওই ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছিল।

জানা যায়, ওই ছাত্রী শুক্রবার অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আসে। তাকে ভর্তি করা হয় জরুরি বিভাগে। ওইদিন সন্ধ্যায় তাকে ট্রলিতে করে বেডে যাওয়ার সময় শ্লীলতাহানির স্বীকার হন। রোববার সকালে ওই স্কুলছাত্রী শ্লীলতাহানির বিচার চেয়ে হাসপাতাল কর্তৃপক্ষ বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

পরে আবাসিক মেডিকেল অফিসার ডা. মোনাস তাকে ছুটি নিয়ে বাড়িতে চলে যাওয়ার পরামর্শ দিলে তিনি ছাড়পত্র নিয়ে চলে যান। ঘটনার পর থেকে ক্লিনার আকাশকে হাসপাতালে পাওয়া যাচ্ছে না বলে জানা গেছে।

চিকিৎসা নিতে আসা স্কুলছাত্রীর বোন বলেন, শুক্রবার সন্ধ্যায় আমার বোন হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। সেখানে জরুরি বিভাগে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর ডাক্তার তাকে ভর্তি করান। পরে আমার বোনকে ট্রলিতে করে দোতলায় ওয়ার্ডে নেওয়ার সময় সিঁড়িতে রেখে শ্লীলতাহানি করে। আমি হাসপাতাল কর্তৃপক্ষের কাছে অভিযোগ দিয়েছি। এর সুষ্ঠু বিচার চাই।

এ ব্যাপারে ডা. ইসমাইল হোসেনের সঙ্গে কথা বলতে চাইলে তিনি কথা বলতে রাজি হননি।

আবাসিক মেডিকেল অফিসার ডা. মোনাস বলেন, সাংবাদিকদের সঙ্গে কথা বলার অনুমতি কর্তৃপক্ষ আমাদেরকে দেননি। আপনারা স্বাস্থ্য কর্মকর্তার সঙ্গে কথা বলুন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুশরাত জাহান মিথেনের সঙ্গে কথা বলার জন্য তার অফিসে কয়েকবার যাওয়া হলেও তাকে পাওয়া যায়নি। মোবাইল ফোনে কল দিলেও তিনি রিসিভ করেননি।

চাঁদপুর জেলা সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহর সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি ঘটনাটি শুনেছি। অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

স্বাস্থ্য সেবা নিতে এসে ১৪ বছর বয়সী স্কুলছাত্রী যেভাবে যৌন হয়রানির স্বীকার হয়েছেন, তার তীব্র নিন্দা ও সমালোচনা করেছেন এটিভি সংবাদের সম্পাদক এস এম জামান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :