atv sangbad

Blog Post

যুদ্ধের শেষ হবে গাজার বিজয়ে, শত্রুর পরাজয়ে : হিজবুল্লাহ প্রধান

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ

ইরানপন্থি লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ প্রধান সাইয়্যেদ হাসান নাসরাল্লাহ বলেছেন, হামাসকে ধ্বংস করার যে লক্ষ্য ইসরায়েলের, সেটি বাস্তবায়ন অসম্ভব। ৭ অক্টোবর হামাসের হামলা ছিল ইসরায়েলে একটি ভূমিকম্প। এই যুদ্ধের শেষ হবে গাজার বিজয়ে, শত্রুর পরাজয়ে।

শুক্রবার (৩ নভেম্বর) গাজায় ইসরায়েলি আগ্রাসন শুরুর পর প্রথমবারের ভাষণে তিনি এসব কথা বলেছেন। খবর আল জাজিরার।

নাসরাল্লাহ’র দাবি- ইসরায়েলে হামাসের হামলায় হিজবুল্লাহর জড়িত ছিল না। এই অভিযান ছিল শতভাগ ফিলিস্তিনি। শুধু ফিলিস্তিনিদের দ্বারা পরিচালিত অভিযান ছিল সম্পূর্ণ গোপনীয়। এমনকি ইসরায়েলবিরোধী বিভিন্ন গোষ্ঠীর কাছেও তা প্রকাশ করা হয়নি।এই সংঘাত শুধু ফিলিস্তিনি জনগণের সঙ্গে সম্পর্কিত, কোনও আঞ্চলিক ইস্যুর সঙ্গে নয়।

ইসরায়েল ‘মাকড়সার জালের চেয়েও ভঙ্গুর’ মন্তব্য করে নাসরাল্লাহ বলেন, হামাসকে পুরোপুরি নিশ্চিহ্ন করার ইসরায়েলি উদ্দেশ্য অসম্ভব। এই যুদ্ধের শেষ হবে গাজার বিজয়ে এবং শত্রুর পরাজয়ে। তিনি বলেন, এই ধরনের বিজয় হবে মিসর, জর্ডান, সিরিয়ার জনগণসহ সব মানুষের জন্য। সবার ঊর্ধ্বে হলো এটি লেবাননের জন্য একটি জাতীয় দেশাত্মবোধের স্বার্থ।

নাসরাল্লাহ আরও বলেন, আরব ও মুসলিম রাষ্ট্রগুলোর যুদ্ধ অবসানের উদ্যোগ নিতে কোনও ছাড় দেওয়া উচিত হবে না। তাদের উচিত ইসরায়েলে তেল ও খাদ্য রফতানি বন্ধ করা। এখন পর্যন্ত ৫৭ জন হিজবুল্লাহ যোদ্ধা নিহত হয়েছেন বলেও দাবি করেছেন তিনি।

ইসরায়েলকে হুঁশিয়ারি দিয়ে হিজবুল্লাহ প্রধান বলেন, আমি ইসরায়েলিদের বলছি, আপনারা যদি লেবাননের বিরুদ্ধে একটি আগাম আক্রমণ করার কথা ভেবে থাকেন, তবে তা হবে আপনাদের সবচেয়ে বড় বোকামিপূর্ণ ভুল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :