atv sangbad

Blog Post

atv sangbad > রাজনীতি > শপথ নেওয়ার পর জানা যাবে বিরোধী দল কারা : আইনমন্ত্রী

শপথ নেওয়ার পর জানা যাবে বিরোধী দল কারা : আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, এটিভি সংবাদ 

আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, বিরোধী দল কারা হবে, শপথ নেওয়ার তা জানা যাবে। মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

বিরোধী দল প্রসঙ্গে তিনি বলেন, একটু অপেক্ষা করতে হবে বিষয়টি সম্পর্কে পরিষ্কার হওয়ার জন্য। বুধবার শপথ নেওয়ার পর স্বতন্ত্রদের অবস্থান কী হবে, তারা নিশ্চয়ই জানাবেন। তাদের অবস্থান ঘোষণা হওয়ার পরই বিরোধী দল কারা হবে, তা বুঝতে পারবেন।

প্রশ্নের জবাবে তিনি বলেন, সংসদ সদস্যরা বুধবার শপথ নেবেন। আওয়ামী লীগ সংখ্যাগরিষ্ঠ দল। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংসদ নেতা ও পার্লামেন্টারি পার্টির নেতা হিসেবে নির্বাচিত করার পর রাষ্ট্রপতি তাকে নতুন সরকার গঠনের আমন্ত্রণ জানাবেন। তারপর নতুন সরকার গঠন হয়ে যাবে। নতুন সরকার যতক্ষণ পর্যন্ত গঠিত না হচ্ছে, ততক্ষণ পর্যন্ত বর্তমান সরকার দায়িত্ব পালন করবে।

আনিসুল হক বলেন, সরকার গঠনের জন্য কোনো সময়সীমা নেই। কিন্তু রীতি হিসেবে শপথ নেওয়ার পাঁচ-সাতদিনের মধ্যে নতুন সরকার ঘোষিত হয় ও শপথ নেয়। আমার মনে হয় এবারো তাই হবে। এটি আমার ধারণা। তবে দিনক্ষণ আমি বলতে পারব না। প্রথমে নির্বাচন কমিশন নতুন সংসদ সদস্যদের গেজেট প্রকাশ করবে। এরপর ৭২ ঘণ্টার মধ্যে শপথ নিতে হবে এমপিদের।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :