atv sangbad

Blog Post

atv sangbad > আইন-আদালত > সাজার বিরুদ্ধে আদিলুর-এলানের আপিল ও জামিন আবেদন

সাজার বিরুদ্ধে আদিলুর-এলানের আপিল ও জামিন আবেদন

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় দুই বছরের কারাদণ্ডাদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল ও জামিন চেয়েছেন মানবাধিকার সংগঠন ‘অধিকার’-এর সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক এ এস এম নাসির উদ্দিন এলান।

সোমবার (২৫ সেপ্টেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আপিল ও জামিন আবেদন দায়ের করা হয় বলে জানিয়েছেন আদিলুর এবং এলানের আইনজীবী মো. রুহুল আমিন ভুঁইয়া।

আইনজীবী মো. রুহুল আমিন ভুঁইয়া জানান, গত ১৪ সেপ্টেম্বর নিম্ন আদালতের রায়ে আদিলুর রহমান খানকে প্রথম শ্রেণির ডিভিশন সুবিধা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তবে এখনও সে সুবিধা দেওয়া হয়নি।

এর আগে, মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতে ইসলামের সমাবেশে ও আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান নিয়ে ২০১৩ সালের ১০ জুন মানবাধিকার সংস্থা অধিকার একটি প্রতিবেদন প্রকাশ করে। ওই প্রতিবেদনে শাপলা চত্বরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে ৬১ জন নিহত হয়েছেন বলে দাবি করা হয়। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান নিয়ে অসত্য ও বিকৃত তথ্য প্রচারের অভিযোগে আদিলুর রহমান খান ও নাসির উদ্দিন এলানের বিরুদ্ধে মামলা হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারার ওই মামলায় গত ১৪ সেপ্টেম্বর মানবাধিকার সংস্থা অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক এ এস এম নাসির উদ্দিন এলানকে দুই বছরের কারাদণ্ড দেন ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াতের আদালত। সেইসাথে আসামিদের ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়। য় ঘোষণার পর আদিলুর রহমান খান ও এ এস এম নাসির উদ্দিন এলানকে কারাগারে পাঠানো হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :