atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > সিলেটের আদালত চলবে ২ ম্যাজিস্ট্রেটে

সিলেটের আদালত চলবে ২ ম্যাজিস্ট্রেটে

সিলেট প্রতিনিধি, এটিভি সংবাদ 

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে এবার সিলেটের আদালত পাড়ায় দেখা দিয়েছে স্থবিরতা। সরকার ঘোষিত লকডাউন মেনে চলছে সিলেট আদালতের কার্যক্রম। সোমবার (৫ এপ্রিল) সকালে সিলেটের আদালতে বিচার প্রার্থীদের উপস্থিতি কিছুটা বেশী থাকলেও আইনজীবীদের উপস্থিতি কম ছিলো। সেই সাথে সিলেটের অধিকাংশ আদালতে বিচারিক কার্যক্রম বন্ধ ছিলো।

সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এটিএম ফয়েজ উদ্দিন বলেন, লকডাউনের মধ্যে আদালতের কার্যক্রম কিছুটা স্থবির রয়েছে। সিলেট মেট্রোপলিটন এলাকার জন্য ১জন ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল আদালতের কার্যক্রম পরিচালনা করবেন আরেক জন ম্যাজিস্ট্রেট। এই ২ ম্যাজিস্ট্রেট দিয়ে সিলেট আদালতের কার্যক্রম আপাতত চলবে। লকডাউনের এক সপ্তাহ পর পরবর্তি সিদ্ধান্ত নেয়া হবে। তবে এখন ভার্চুয়াল পদ্ধতিতে চলছে না আদালতের কার্যক্রম।

তিনি বলেন, সিলেটের আদালত হাইকোর্টের নির্দেশনা মোতাবেক চলবে। এছাড়াও হাইকোর্ট বিভাগ লকডাউনকালীন সময়ে জামিন শুনানী, রিট, জামিনের আবেদনসহ অন্যান্য বিষয়ে ২ সপ্তাহের সময় বৃদ্ধি করা হয়েছে।

সিলেটের আদালতে গোলাপগঞ্জ থেকে আসা আব্দুল হামিদ নামের এক বিচার প্রার্থী জানান, জায়গা নিয়ে আদালতে মামলা চলছে প্রায় ৬বছর থেকে। সোমবার (৫ এপ্রিল) আদালতে তারিখ ছিলো। গতমাসের শেষের দিকে আইনজীবী সোমবার (৫ এপ্রিল) আসার জন্য বলেন। আদালতে এসেছি তবে আইনজীবী আসেননি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :