atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > সীতাকুণ্ডে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, তিনজন দ্বগ্ধ

সীতাকুণ্ডে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, তিনজন দ্বগ্ধ

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি, এটিভি সংবাদ

চট্টগ্রামের সীতাকুণ্ডে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিনজন দগ্ধ হয়েছেন। মঙ্গলবার (১৫ আগস্ট) বিকেল ৪টার দিকে উপজেলা সোনাইছড়ি ইউনিয়নের দক্ষিণ শীতলপুর চৌধুরী মার্কেটের একটি ডিপোতে এই ঘটনা ঘটে। এতে প্রতিষ্ঠানটির মালিক আবু তাহেরসহ তিনজন অগ্নিদ্বগ্ধ হয়েছেন। আহতদের মধ্যে আবু তাহেরের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে চমেক থেকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

পুলিশ ফায়ার সার্ভিস সূত্রে এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে।সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সীতাকুণ্ডে সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুর চৌধুরী মার্কেট এলাকায় একটি গোডাউনে সিলিন্ডার রেখে বাজারজাত করতেন গোডাউনের মালিক মো. আবু তাহের। মঙ্গলবার বিকালে সেখানে কর্মরত আবু তাহেরের দুই কর্মী সিলিন্ডার রিফুয়েলিং করার সময় হঠাৎ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রতিষ্ঠানের বাইরে থাকা আবু তাহের কর্মীদের বাঁচাতে আগুন নেভানোর এন্টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে সেখানে প্রবেশ করে কর্মীদের বাইরে বের করে দেওয়া মাত্রই হঠাৎ একটি সিলিন্ডার বিস্ফোরণ ঘটলে আবু তাহের গুরুতর দ্বগ্ধ হন।

স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে চমেক হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেন। 

আবু তাহেরের ভাতিজা কে আর গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি সেকান্দার হোসাইন টিংকু প্রতিবেদককে জানান, অগ্নিকাণ্ডের সময় কারখানায় দুজন কর্মী ছিলেন। আগুনে তাদের হাতসহ দুয়েকটি স্থানে সামান্য দ্বগ্ধ হয়।

কিন্তু কর্মীদেরকে বাঁচাতে ঝুঁকি নিয়ে ওই গোডাউনে ঢুকে যান আবু তাহের। তিনি প্রবেশ করে আগুন নেভানোর চেষ্টাকালে হঠাৎ বিস্ফোরণ ঘটলে তিনি গুরুতর দ্বগ্ধ হন। এ সময় তাকে উদ্ধার করে চমেকে নিয়ে গেলে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেন চিকিৎসকরা। পরে সন্ধ্যা ৭টার দিকে তাকে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছেন স্বজনরা। এছাড়া আহত আরো দুজন চিকিৎসা নিয়ে ফিরে গেছেন বলে জেনেছি।
তবে তিনি তাদের নাম পরিচয় জানাতে পারেননি। 

কুমিরা ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার সুলতান মাহমুদ প্রতিবেদককে জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে তারা যখন ঘটনাস্থলে পৌঁছান তখন আহত কাউকে পাওয়া যায়নি। গোডাউনে সামান্য আগুন ছিল, অল্প সময়ে তারা নিয়ন্ত্রণ করেছেন।

সীতাকুণ্ড মডেল থানার ওসি তোফায়েল আহমেদ জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ দ্রুত সেখানে পৌঁছালেও আহত কাউকে পাওয়া যায়নি। তবে তিনি শুনেছেন আবু তাহেরের অবস্থা আশঙ্কাজনক, তাকে ঢাকায় পাঠানো হয়েছে। ওসি আরো বলেন, সেখানে কিভাবে সিলিন্ডার রিফুয়েলিং করা হচ্ছিল এবং কেন বিস্ফোরণ ঘটেছে ঘটনাটি তদন্ত করা হচ্ছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :