atv sangbad

Blog Post

atv sangbad > রাজনীতি > সেনাবাহিনীর অধীনে নির্বাচন চেয়ে আবারও রিট
ফিাইল ছবি

সেনাবাহিনীর অধীনে নির্বাচন চেয়ে আবারও রিট

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ

একাদশ সংসদ ভেঙে দিয়ে সেনাবাহিনীর তত্ত্বাবধানে নির্বাচন চেয়ে হাইকোর্টে ফের রিট দায়ের হয়েছে। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ নামে একটি রাজনৈতিক দল এ রিট দায়ের করেন। এ রিটের পক্ষের আইনজীবী হলেন- অ্যাডভোকেট শিব্বির আহমেদ।

বিচারপতি মো. ইকবাল কবীর ও বিচারপতি বিশ্বজিত দেবনাথের হাইকোর্ট বেঞ্চে এ রিটের শুনানি হতে পারে।

এর আগে, গত ২০ ডিসেম্বর সংসদ ভেঙে দিয়ে সেনাবাহিনীর তত্ত্বাবধানে নির্বাচন চেয়ে দায়ের করা রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন হাইকোর্ট। বিচারপতি মো. ইকবাল কবীর ও বিচারপতি বিশ্বজিত দেবনাথের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

ওই দিন রিটের পক্ষের আইনজীবী শিব্বির আহমেদ বলেছিলেন, নির্বাচন কমিশনকে লিগ্যাল নোটিশ না পাঠিয়ে সরাসরি রিট দায়ের করায় হাইকোর্ট রিট আবেদনটি খারিজ করে দিয়েছেন। পরবর্তীতে গত ২১ ডিসেম্বর নির্বাচন কমিশনকে (ইসি) লিগ্যাল নোটিস পাঠানো হয়। এরপর মঙ্গলবার ফের রিট দায়ের করা হয়। রিটে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব, লেজিসলেটিভ সচিব, মন্ত্রী পরিষদ সচিব এবং প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) বিবাদী করা হয়েছে।

চলতি বছরের ৮ মে উচ্চ আদালতের নির্দেশে রাজনৈতিক দল হিসেবে ইসির নিবন্ধন পেয়েছে ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ। দলটির প্রতীক হচ্ছে আপেল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :