atv sangbad

Blog Post

ভারতকে অস্থিতিশীল করার চেষ্টা করছে নির্বাচনের মধ্যে যুক্তরাষ্ট্র: রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ:

ভারতের ১৮ তম লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে। এদিকে এই নির্বাচনকে কেন্দ্র করে আমেরিকাকে নিয়ে বিস্ফোরক বক্তব্য দিচ্ছে রাশিয়া। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে মার্কিন যুক্তরাষ্ট্র ভারতকে অস্থিতিশীল করার চেষ্টা করছে,দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে। ফেডারেল কমিশনের প্রতিবেদনে ধর্মীয় স্বাধীনতা লঙ্ঘনের জন্য ভারতের সমালোচনা করার পর ভারত এই মন্তব্য করেছে।

বৃহস্পতিবার (৯ মে) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

রাশিয়ার রাষ্ট্রীয় মালিকানাধীন নিউজ নেটওয়ার্ক আরটি নিউজ জানায়, , রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন:
ভারতের জাতীয় চেতনা বা ইতিহাস সম্পর্কে আমেরিকার কোনো ধারণা নেই। আর তারা দেশটির ধর্মীয় স্বাধীনতা নিয়ে ভিত্তিহীন অভিযোগ করে।

জাখারোভা সমালোচনা করে বলেছিলেন যে এটি দেশ ও রাষ্ট্রের জন্য “অসম্মানজনক”। তিনি আরো বলেন,

মার্কিন যুক্তরাষ্ট্র ভারতকে অভ্যন্তরীণ রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল করার এবং সংসদ নির্বাচনকে আরও কঠিন করার এ অভিযোগ করেছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রও ঘোষণা করেছেন:
ওয়াশিংটনের পদক্ষেপ স্পষ্টতই দিল্লির অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের সাথে জড়িত।

ইউনাইটেড স্টেটস কমিশন অন ইন্টারন্যাশনাল রিলিজিয়াস ফ্রিডম (ইউএসসিআইআরএফ)-এর সর্বশেষ বার্ষিক প্রতিবেদনে ধর্মীয় স্বাধীনতা লঙ্ঘনের অভিযোগে ভারতের সমালোচনা করার পর রাশিয়া এমন মন্তব্য করেছে। এছাড়াও এ কমিশ ভারতকে “বিশেষ উদ্বেগের দেশ” হিসাবে মনোনীত করার সুপারিশ করেছে মার্কিন পররাষ্ট্র দফতরের কাছে ‍ ।

কমিশনের প্রতিবেদনে ক্ষমতাসীন বিজেপিকে”বৈষম্যমূলক” জাতীয়তাবাদী নীতিকে শক্তিশালী করার জন্য অভিযুক্ত করা হয়েছে। এই প্রতিবেদনে অবৈধ কার্যকলাপ প্রতিরোধ আইন, বিদেশী অংশীদারিত্ব নিয়ন্ত্রণ আইন, নাগরিকত্ব সংস্কার আইন এবং ধর্মান্তর বিরোধী এবং গো-হত্যা আইনের অব্যাহত প্রয়োগের কথা উল্লেখ করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়, এসব আইন বাস্তবায়নের ফলে ধর্মীয় সংখ্যালঘু ও তাদের অনুসারীদের নির্বিচারে আটক ও নজরদারি করা হচ্ছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :