atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > মোদি ও মমতা ভারতে শেষ দফা ভোটের আগে প্রচারণায় ব্যস্ত

মোদি ও মমতা ভারতে শেষ দফা ভোটের আগে প্রচারণায় ব্যস্ত

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ :

ভারতের লোকসভা নির্বাচনের শেষ দফা ভোটের আগে রাজনৈতিক দল‍গুলো চালাচ্ছে চূড়ান্ত প্রচারণা। ক্ষমতাসীন বিজেপি ও এনডিএর পক্ষে নরেন্দ্র মোদি, ইন্ডিয়া জোটের পক্ষে রাহুল গান্ধী আর তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রচারণায় অংশ নিতে দেখা যাচ্ছে।

ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের শেষ দফা ভোট আগামী ১ জুন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, অভিষেক বন্দ্যোপাধ্যায়, কঙ্গনা রানাওয়াতসহ ৩০৪ জনের ভাগ্য পরীক্ষা হবে এদিন। ৮ রাজ্যের ৫৭ সংসদীয় আসনে শেষ দফার ভোট। এর মধ্যদিয়ে ৫৪৩ আসনবিশিষ্ট ভারতের লোকসভার সব আসনের ভোট নেয়া শেষ করবে দেশটির নির্বাচন কমিশন। ১৯ এপ্রিল প্রথম দফা ভোট নেয়ার মধ্যদিয়ে শুরু হয় সাত দফার ভোটগ্রহণ।

শেষ দফার ভোটে সবার নজর থাকবে পশ্চিমবঙ্গ, বিহার ও উত্তরপ্রদেশের দিকে। মমতার রাজ্যে ভোট হবে ৯ সংসদীয় আসনে। মূলত কলকাতা ও এর আশেপাশের আসনগুলোতে ভোট এদিন। এ দফায় রাজ্যটির ভাগ্য পরীক্ষা হবে তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক ব্যানার্জির। তিনি লড়ছেন ডায়মন্ড হারবার থেকে। আর যাদবপুর থেকে লড়ছেন অভিনেত্রী সায়নী ঘোষ। পশ্চিমবঙ্গের ৪২ আসনের ভোটও শেষ হবে এদিন।
 
এদিকে, শেষ দফা ভোটের আগে প্রচার-প্রচারণায় নির্ঘুম সময় পার করছেন দেশটির শীর্ষ রাজনীতিকরা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কংগ্রেস নেতা রাহুল গান্ধী কিংবা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় — সবাই ব্যস্ত মাঠের লড়াইয়ে নিজেদের অবস্থান পাকাপোক্ত করতে। শুধু তাই নয়, প্রার্থীদের এ প্রচারণায় দেখা যাচ্ছে অভিনেতা-অভিনেত্রীদেরও।
 
উল্লেখ্য, ভারতে লোকসভা নির্বাচনে সাত দফা ভোটগ্রহণ শেষ হবে আগামী ১ জুন; আর ফল প্রকাশ ৪ জুন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :