atv sangbad

Blog Post

atv sangbad > অপরাধ-অনুসন্ধান > র‌্যাব-১১ এর অভিযানে হত্যা মামলার যাবজ্জীবন দণ্ডিত আসামী আবুল হোসেন গ্রেফতার….

র‌্যাব-১১ এর অভিযানে হত্যা মামলার যাবজ্জীবন দণ্ডিত আসামী আবুল হোসেন গ্রেফতার….

নারায়ণগঞ্জ প্রতিনিধি, এটিভি সংবাদ:-

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার, অপরাধ দমন ও আইন শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দায়িত্বপূর্ণ এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড দমনের লক্ষ্যে র‌্যাব ফোর্সেস অত্যন্ত পেশাদারিত্বের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার ও আইনের আওতায় আনার জন্য নিয়মিত সন্ত্রাস বিরোধী ও মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে থাকেন।

এরই ধারাবাহিকতায় গত ২৮ মে ২০২৪ ইং মঙ্গলবার নারায়ণগঞ্জ জেলার বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা আসামী আবুল হোসেন (৩০)’দ্বয়কে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানায় দায়েরকৃত একটি হত্যা মামলায় দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেন। বিজ্ঞ আদালতের রায় ঘোষনার পর যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রাপ্ত পলাতক প্রধান আসামী আবুল হোসেন (৩০) দীর্ঘদিন যাবত পলাতক ছিল।হত্যা মামলার পলাতক প্রধান আসামী আবুল হোসেন (৩০)’কে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-১১ এর একটি গোয়েন্দা দল জোর তৎপরতা শুরু করে এক পর্যায়ে র‌্যাব-১১ এর গোয়েন্দা দল গোপন তথ্যের মাধ্যমে আসামী আবুল হোসেন (৩০) এর অবস্থান শনাক্ত করতে সক্ষম হয়। ফলশ্রুতিতে র‌্যাব-১১ উক্ত হত্যা মামলার আসামীকে গ্রেফতারের উদ্দেশ্যে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। গোয়েন্দাদের বিশেষ নজরদারির হলে র‌্যাব-১১ অদ্য ০৩ জুন ২০২৪ ইং তারিখ যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রাপ্ত পলাতক প্রধান আসামী আবুল হোসেন (৩০), পিতা- মৃত চান মিয়া, সাং- চাসুরকান্দি সরকারপাড়া, থানা- আড়াইহাজার, জেলা-নারায়ণগঞ্জ’কে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানা এলাকা হতে গ্রেফতার করতে সক্ষম হয়।
মামলার সূত্রে জানা যায়, ভিকটিম ওসমান আড়াইহাজার উপজেলার বাসিন্দা এবং সে পেশায় একজন রিক্সাচালক ছিলেন।২৮ নভেম্বর ২০০৮ ইং তারিখে গ্রেফতারকৃত প্রধান আসামী ও তার সহযোগী আসামীরা রিক্সাচালক ওসমান এর জবাই করা মরদেহ ঈদ বারদী এলাকার বিলের মধ্যে একটি পুকুরের পাশে জঙ্গলে ফেলে রাখে। পরবর্তীতে উক্ত স্থান হতে তার মরদেহ উদ্ধার করা হয়।উক্ত ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে আড়াইহাজার থানায় ৩০২/৩৪, পেনাল কোড-১৮৬০ ধারায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং-৪২(১১)০৮। পরে এই মামলার দীর্ঘ শুনানি শেষে আসামী আবুল হোসেন (৩০) এর বিরুদ্ধে হত্যা মামলার ৩০২/৩৪, পেনাল কোড-১৮৬০ ধারায় অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে বিজ্ঞ আদালত ২৮/০৫/২০২৪ ইং তারিখে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেন।

গ্রেফতারকৃত রিক্সাচালক হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন আছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :