atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > জাতীয় ঈদগাহে প্রধান জামাত সাড়ে ৭টায় অনুষ্ঠিত

জাতীয় ঈদগাহে প্রধান জামাত সাড়ে ৭টায় অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি, এটিভি সংবাদ 

প্রতিবারের মতো এবারও রাজধানীতে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে জাতীয় ঈদগাহ মাঠে। এতে অংশ নেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধান বিচারপতি ওবায়দুল হাসান ছাড়াও মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, রাজনীতিবিদ, কূটনৈতিকসহ সব শ্রেণিপেশার মানুষ।

সোমবার (১৭ জুন) হাইকোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহে সকাল সাড়ে ৭টায় প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এ জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ রুহুল আমিন।

ভোর থেকে জামাতে অংশ নিতে মুসল্লিরা সারি বেঁধে জাতীয় ঈদগাহ মাঠে প্রবেশ করেন। প্রায় ৩৫ হাজার মুসল্লির অংশগ্রহণে অনুষ্ঠিত হয় ঈদের প্রধান জামাত। পুরুষের পাশাপাশি অংশ নেন বিভিন্ন বয়সী নারীরাও। বিশ্বশান্তি আর মানুষে মানুষে ভেদাভেদ ঘুঁচে সুখি একটি পৃথিবী গড়ার প্রার্থনা করে ঘরে ফেরেন মুসল্লিরা।

এদিকে আজ জাতীয় ঈদগাহ, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ ঢাকার ১৮৪টি ঈদগাহ ও প্রায় দেড় হাজার মসজিদে ঈদের নামাজ পড়ানো হবে। প্রতিবছরের মতো এবারও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পবিত্র ঈদুল আজহার পাঁচটি জামাত অনুষ্ঠিত হচ্ছে। প্রথম জামাত হয় সকাল ৭টায়। এতে ইমামতি করেন বায়তুল মোকাররম মসজিদের পেশ ইমাম হাফেজ হাফেজ মাওলানা এহসানুল হক। সকাল ৮টায় দ্বিতীয় জামাতে ইমামতি করবেন হাফেজ মাওলানা মুহীউদ্দিন কাসেম। সকাল ৯টায় তৃতীয় জামাতে ইসলামিক ফাউন্ডেশনের মুফাসসির মাওলানা আবু সালেহ পাটোয়ারী, সকাল ১০টায় চতুর্থ জামাতে মিরপুরের জামেয়া আরাবিয়ার মুহতামিম মাওলানা সৈয়দ ওয়াহিদুজ্জামান এবং বেলা ১১টায় পঞ্চম ও সর্বশেষ জামাতে ইসলামিক ফাউন্ডেশনের মুফতি মাওলানা মোহাম্মদ আবদুল্লাহ ইমামতি করবেন।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :