atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > শহীদ মুক্তিযোদ্ধা ও যুদ্ধাহত পরিবারকে প্রধানমন্ত্রীর ঈদ উপহার

শহীদ মুক্তিযোদ্ধা ও যুদ্ধাহত পরিবারকে প্রধানমন্ত্রীর ঈদ উপহার

সৈকত মনি, এটিভি সংবাদ 

পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে শহীদ মুক্তিযোদ্ধা ও যুদ্ধাহত পরিবারের সদস্যদের ফলমূল ও মিষ্টান্ন উপহার পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা পুনর্বাসন কেন্দ্রে (মুক্তিযোদ্ধা টাওয়ার-১) এ উপহার পৌঁছে দেওয়া হয়।

সোমবার (১৭ জুন) মুক্তিযোদ্ধা পুনর্বাসন কেন্দ্রে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এ বি এম সরওয়ার-ই-আলম সরকার এ উপহার হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব জানান, বীর মুক্তিযোদ্ধারা ৯ মাসের রক্তক্ষয়ী সংগ্রামের বিনিময়ে স্বাধীনতা অর্জনের মাধ্যমে বাঙালি জাতিকে বিশ্বের দরবারে বিজয়ী জাতি হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার প্রতিশ্রুতি অনুযায়ী ২০২১ সালের মধ্যে উন্নয়নশীল বাংলাদেশ প্রতিষ্ঠার সব মাপকাঠি পূর্ণ করেছেন। এখন তিনি ২০৩০ সালের মধ্যে এসডিজি অর্জন এবং ২০৪১ সালের মধ্যে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত সমৃদ্ধশালী এবং স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

এ সময় যুদ্ধাহত ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা তাদের স্মরণ করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রধানমন্ত্রীর দূরদর্শী ও বলিষ্ঠ নেতৃত্বের ভূয়সী প্রশংসা করে তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যা করার পর অবৈধভাবে ক্ষমতা দখলকারীরা বীর মুক্তিযোদ্ধাদের মূল্যায়ন করেনি। উল্টো নানাভাবে তাদের হয়রানি ও অসম্মানিত করেছে। পাশাপাশি স্বৈরশাসকরা ইতিহাস বিকৃতির মাধ্যমে এ দেশের গৌরবময় ইতিহাসকে কলঙ্কিত করেছে।

শেখ হাসিনা ১৯৯৬ সালে সরকার গঠনের পর দেশে গণতন্ত্র ও আইনের শাসন ফিরিয়ে আনেন। একইসঙ্গে মুক্তিযোদ্ধাদের সঠিক সম্মানের স্থানে আসীন করেন। যার ফলে শেখ হাসিনার সরকারের আমলে তারা সবচেয়ে সন্তুষ্ট আছেন বলেও জানান মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :