atv sangbad

Blog Post

atv sangbad > অপরাধ-অনুসন্ধান > অনিয়মের দায়ে শিক্ষক দম্পত্তির এমপিও বাতিল !

অনিয়মের দায়ে শিক্ষক দম্পত্তির এমপিও বাতিল !

নাজমুল হাসান, মাদারীপুর, এটিভি সংবাদ
মাদারীপুরের ডাসারে নিয়োগ বাণিজ্য, দুর্নীতি ও অনিয়ম এবং ক্ষমতার অপব্যবহারের অভিযোগে দুই শিক্ষকের মান্থলি পেমেন্ট অর্ডার (এমপিও) বাতিল হয়েছে।
তারা হলেন- শহীদ স্মৃতি মহাবিদ্যালয়, শশিকরের অধ্যক্ষ দুর্লভানন্দ বাড়ৈ ও তার স্ত্রী সমাজকর্ম বিভাগের প্রভাষক চম্পা রানী মন্ডল।
শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ও সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।
অফিস আদেশে থেকে জানা গেছে, অধ্যক্ষ হিসেবে দুর্লভানন্দ বাড়ৈ শশীকর কলেজ যোগদানের পর থেকে প্রতিষ্ঠানকে অনিয়ম দুর্নীতির আখরায় পরিণত করেছে এমন অভিযোগ উঠে। এ অভিযোগের ভিত্তিতে তদন্ত করে অনিয়মের অভিযোগ প্রমাণিত হয়। পরবর্তীতে গত বছরের ১৩ ডিসেম্বর তাদের এমপিও বাতিল করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সে মোতাবেক সংশ্লিষ্টদের এমপিও বাতিল সংক্রান্তপত্র প্রেরণ করা হয়।
মন্ত্রণালয়ে লিখিত অভিযোগে দাবি করা হয়, কলেজে শিক্ষক ও কর্মচারী নিয়োগে বাণিজ্য করেছেন কলেজের অধ্যক্ষ দূর্লভানন্দ বাড়ৈ।
অধ্যক্ষ দূর্লভানন্দ প্রতিষ্ঠানে নিজের আধিপত্য টিকিয়ে রাখতে স্ত্রী চম্পা রানীকে অবৈধভাবে সমাজকর্ম বিভাগে প্রভাষক হিসেবে কলেজে নিয়োগ দেন। এছাড়াও অধ্যক্ষ দূর্লভানন্দ কোন নিয়মনীতি তোয়াক্কা না করে কলেজ পরিচালনা করছেন।
প্রভাষক চম্পা রানী মন্ডল বলেন, অভিযোগ এসেছে আমার নিয়োগ অবৈধ। আমি নিজে নিজে নিয়োগ নেইনি। নিয়োগ যারা দিয়েছেন তারা বলতে পারবে। যদি নিয়োগ অবৈধ হয় তাহলে কর্তৃপক্ষ আছে তারা ব্যবস্থা নিবে।
অভিযোগ ও এমপিও বাতিলের বিষয়ে অধ্যক্ষ দুর্লভানন্দ বলেন, এমপিও বাতিলের বিষয়ে আমার বলার কিছু নেই। অন্য অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :