atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > অবৈধ রিকশা গ্যারেজে নষ্ট হচ্ছে বুটেক্সের সৌন্দর্য ও নিরাপত্তা

অবৈধ রিকশা গ্যারেজে নষ্ট হচ্ছে বুটেক্সের সৌন্দর্য ও নিরাপত্তা

বুটেক্স প্রতিনিধি, এটিভি সংবাদ 
বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) কটন ল্যাবের পেছনের ফুটপাতে দীর্ঘদিন ধরে রয়েছে ভ্রাম্যমাণ রিকশা গ্যারেজ। এতে নষ্ট হচ্ছে বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য ও নিরাপত্তা। ক্যাম্পাসের কটন ল্যাবের পেছনের ফুটপাত দখল করে গড়ে উঠা ভ্রাম্যমাণ রিকশার গ্যারেজে পথচারীর চলাচলে হচ্ছে অসুবিধা, নষ্ট হচ্ছে ক্যাম্পাসের সৌন্দর্য। পাশাপাশি উক্ত রিকশা গ্যারেজে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ ও স্থানীয় উচ্ছৃঙ্খল ছেলেদের আড্ডাখানায় পরিণত হওয়ায় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তাও বিঘ্নিত হচ্ছে।
উল্লেখ্য, ফুটপাতটি ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন। সিটি করপোরেশনকে একাধিকবার বিশ্ববিদ্যালয় থেকে অবহিত করা হলেও কোনো কার্যকর পদক্ষেপ তারা নেয় নি বলে জানায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পাশাপাশি স্থানীয় দলীয় নেতাকর্মীদের পৃষ্ঠপোষকতায় এসব ভ্রাম্যমাণ গ্যারেজ গড়ে উঠেছে বলে জানায় তারা।
শিক্ষক সমিতির সভাপতি ড: মো: রিয়াজুল ইসলাম বলেন, বিষয়টি নিয়ে আমরাও অবগত এবং চিন্তিত, কেননা এটি বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্যকে নষ্ট করছে। এটি নিয়ে শীঘ্রই প্রক্টরিয়াল বডির সাথে মিটিং করে সিদ্ধান্ত নেয়া হবে।
প্রক্টর ডঃ উম্মুল খায়ের ফাতেমা জানান, আমরাও চাই আমাদের ক্যাম্পাসের আশেপাশের পরিবেশ সুন্দর থাকুক। কিন্তু যেহেতু ফুটপাতেরর জায়গা বিশ্ববিদ্যালয়ের সীমানার বাইরে তাই চাইলেই আমরা গিয়ে ওদের উঠিয়ে দিতে পারি না। এ জায়গা ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন। তাই আইনানুগ ব্যবস্থা নিলে তারাই নিতে পারে। এক্ষেত্রে আমরা চেষ্টা করছি তাদের সাথে যোগাযোগ করে বিষয়টি অবগত করার।
বিশ্ববিদ্যালয়ের সিকিউরিটি সেকশনে যোগাযোগ করা হলে তারা জানান, বিগত সময় কয়েকবার চিঠি দিয়ে সিটি করপোরেশনের দৃষ্টি আকর্ষণ করা হলেও তারা কোনো আইনানুগ ব্যবস্থা নেয় নি। নিলেও তা দীর্ঘস্থায়ী হয় নি। কিছুদিন ফাঁকা থেকে আবারো ফুটপাত দখল করে গড়ে উঠেছে রিকশা গ্যারেজ।
রেজিস্ট্রার কাবেরী মজুমদার জানান, এই ফুটপাত আমাদের বিশ্ববিদ্যালয়ের জায়গা না। কোনো ব্যবস্থা নিতে হলে তারাই নিবে। এই ব্যাপারে বিশ্ববিদ্যালয় কিছু করছে কিনা প্রশ্নের জবাবে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি বিষয়টি নিয়ে কাজ করছে। প্রক্টর অফিস থেকে জানানো হয়েছে এখন পর্যন্ত ব্যাপারটির কোনো অগ্রগতি নেই।
প্রক্টরিয়াল বডি থেকে ব্যবস্থা নেয়ার জন্য বলা হলে কোনো পদক্ষেপ নিবেন কিনা প্রশ্নের জবাবে তিনি বলেন, অবশ্যই নেব। প্রক্টর অফিস থেকে যদি জানানো হয়, তবে আমরা যে ব্যবস্থা নিতে হয় তা নেব।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :