atv sangbad

Blog Post

atv sangbad > আইন-আদালত > অর্থপাচার মামলায় ড. ইউনূসসহ ১৩ জনকে দুদকে তলব

অর্থপাচার মামলায় ড. ইউনূসসহ ১৩ জনকে দুদকে তলব

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ 

অর্থপাচার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ড. ইউনূসসহ ১৩ জনকে দুর্নীতি দমন কমিশনে (দুদক) তলব করা হয়েছে। আগামী ৪ ও ৫ অক্টোবর চলবে ‍দুদকের জিজ্ঞাসাবাদ।

গ্রামীণ টেলিকম ও এর প্রতিষ্ঠাতা নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে ন্যায্য পাওনা থেকে বঞ্চিতের অভিযোগ এনে  ১১০টি মামলা করেন তারই অধীনস্ত শ্রমিকরা। সম্প্রতি ১৭৬ জন শ্রমিকের পাওনা ৪৭৬ কোটি টাকা পরিশোধ করে আবারও আলোচনায় আসেন ড. ইউনূস। পরে শ্রমিকদের পক্ষ থেকে মামলা প্রত্যাহারের আবেদন করা হয়।

গত ১৪ জুলাই ইউনূসের বিরুদ্ধে দুদকে দুর্নীতি অনুসন্ধানের আবেদন করে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর। আবেদনে বলা হয়, ২০১০ সাল থেকে ২০২১-২২ অর্থবছর পর্যন্ত গ্রামীণ টেলিকম কোম্পানির শ্রমিক কর্মচারীদের মধ্যে নিট মুনাফার ৫ শতাংশ লভ্যাংশ বণ্টনে অনিয়ম হয়েছে। গ্রামীণ টেলিকমের সহযোগী প্রতিষ্ঠানগুলোতে এখন পর্যন্ত প্রায় ২ হাজার ৯৭৭ কোটি টাকা সন্দেহজনক লেনদেন হয়েছে, পুরো বিষয়টির বিস্তারিত অনুসন্ধান প্রয়োজন। কারণ শ্রমিকদের নির্দিষ্ট শেয়ার দেওয়ার কথা থাকলেও বঞ্চিত করেছেন ড. ইউনূস। অভিযোগে আরও উল্লেখ করা হয়, গ্রামীণ টেলিকম শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে ৪৫ কোটি ৫২ লাখ টাকা দেওয়ার কথা থাকলেও দেয়নি। তাতে দেশের স্বার্থ বিঘ্নিত হয়েছে।

২০২২ সালের ১৭ জুলাই অভিযোগ গ্রহণ করেছে দুর্নীতি দমন কমিশন। এখন চলছে যাচাই-বাছাই। যদি অভিযোগ গ্রহণ করা হয়, তবে এর প্রাথমিক অনুসন্ধান শুরু করবে দুদক।

 

এন

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :