atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > এলো খুশির ঈদ

এলো খুশির ঈদ

এস এম জামান, এটিভি সংবাদ 

একমাস সিয়াম সাধনার পর এলো মুসলিম উম্মাহর অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। অনাবিল আনন্দ ও উৎসবের মধ্য দিয়ে উদযাপিত হবে এ ঈদুল ফিতর। সোমবার ৩০ রমজান পূর্ন হওয়ায় মঙ্গলবার সারাদেশে উদযাপিত হবে পবিত্র ঈদুল ফিতর। সন্ধ্যায় নতুন চাঁদ দেখার মধ্যে দিয়ে শুরু হয়েছে ঈদের আনন্দ।

ঈদুল ফিতর মুসলিম উম্মাহকে সাম্য, মৈত্রী, ঐক্য এবং ইসলামি ভ্রাতৃত্ববোধ শিক্ষা দেয়। এ আনন্দের দিনে প্রতিটি মুসলিম তার সামাজিক অবস্থান ভুলে যায় এবং ভ্রাতৃত্ববোধের পর তৃপ্তিতে একে অপরকে আলিঙ্গন করে। তফাৎ থাকে না ধনী-দরিদ্র, শিক্ষিত-অশিক্ষিত, সবল-দুর্বল, বংশ গৌরব, কৌলীন্য ও মান-মর্যাদার।

ঈদগাহে সারিবদ্ধভাবে জামাতের সঙ্গে ঈদুল ফিতরের দুই রাকাত ওয়াজিব নামাজ আদায়ের মধ্য দিয়ে প্রকৃতপক্ষেই সাম্যের অতুলনীয় দৃশ্যের অবতারণা হয়।

মুসলমানের জন্য ঈদ একটি মহা ইবাদতও। সুনানে ইবনে মাজাহ গ্রন্থে ঈদের ফজিলত সম্পর্কে এসেছে, যে ব্যক্তি দুই ঈদের রাতে ইবাদত করবে তার অন্তরকে আল্লাহতায়ালা রহমত ও বরকতের বারিধারা দিয়ে পরিপূর্ণ করে দেবেন। (সুনানে ইবনে মাজাহ)।

ঈদের নামাজের আগে রোজার ফিতরা ও ফিদিয়া আদায় করা, ঈদগাহে দুরাকাত নামাজ আদায় করা, খুতবা শোনা এবং উচ্চস্বরে তাকবির পাঠ করা। দুই বছর পর করোনা ভাইরাসের রাহুমুক্ত হয়ে এবার মুক্ত পরিবেশে ঈদ উদযাপিত হচ্ছে। তাই এবার ঈদের আনন্দও বেশি

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। এটিভি সংবাদের পক্ষ থেকে আমাদের অগণিত পাঠক ও শুভানুধ্যায়ীদের পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা। ঈদ মুবারক…

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :