atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > কানাডায় বিমান বিধ্বস্ত, নিহত ৬

কানাডায় বিমান বিধ্বস্ত, নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ 

কানাডায় বিমান বিধ্বস্তের ঘটনা ৬ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকাল ৯টার দিকে দেশটির ফোর্ট স্মিথে দুর্ঘটনাটি ঘটে। সুদূর উত্তরে একটি খনিতে শ্রমিক নিয়ে যাওয়ার উদ্দেশে উড্ডয়নের কিছুক্ষণ পরেই বিধ্বস্ত হয় ছোট বিমানটি।

বুধবার (২৪ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি। একটি সূত্রের বরাতে এ প্রতিবেদনে বলা হয়েছে যে, দুর্ঘটনায় একজন ব্যক্তি বেঁচে গেছেন। তবে জীবিত সেই ব্যক্তির শারীরিক অবস্থা ঠিক কেমন তা জানানো হয়নি।

অন্টারিওর ট্রেন্টনের জয়েন্ট রেসকিউ কোঅর্ডিনেশন সেন্টার জানিয়েছে, স্থানীয় সময় সকাল ৮টা ৫০ মিনিটে ফোর্ট স্মিথ থেকে উড্ডয়নের পরপরই বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়, ফোর্ট স্মিথ অঞ্চলটি আঞ্চলিক রাজধানী ইয়েলোনাইফ থেকে ৩২০ কিলোমিটার (২০০ মাইল) দক্ষিণ-পশ্চিমে অবস্থিত।

জেটস্ট্রিম টুইন টার্বোপ্রপ এয়ারলাইনার পরিচালনাকারী নর্থওয়েস্টার্ন এয়ার জানিয়েছে, দুর্ঘটনাকবলিত বিমানটি একটি চার্টার ফ্লাইট ছিল যেটাতে করে শ্রমিকদের খনিতে নিয়ে যাওয়া হচ্ছিল। এটি উড্ডয়নের পর রানওয়ে থেকে ১.১ কিলোমিটার (০.৭ মাইল) দূরে বিধ্বস্ত হয়।

এই পরিস্থিতিতে ফোর্ট স্মিথ থেকে সমস্ত ফ্লাইট বুধবার পর্যন্ত গ্রাউন্ডেড করা হয়েছে। কানাডার ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড দুর্ঘটনার তদন্ত করার জন্য একটি দলকে দায়িত্ব দিয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :