atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > জাহাজ ও নাবিক ইস্যুতে সংবাদ প্রচারে সতর্ক থাকার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর
ফাইল ছবি

জাহাজ ও নাবিক ইস্যুতে সংবাদ প্রচারে সতর্ক থাকার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর

চট্টগ্রাম, এটিভি সংবাদ

সোমালিয়ার জলদস্যুরা সব সংবাদ দেখছে তাই জাহাজ ও নাবিক ইস্যুতে গণমাধ্যমকে সংবাদ প্রচারে সতর্ক থাকার অনুরোধ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। শনিবার (১৬ মার্চ) সকালে চট্টগ্রামের দেওয়ানজিপুকুর পাড় এলাকার বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপকালেরএ কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, দেশে নাবিকদের স্বজনদের আহাজারি ও সরকারের এ বিষয় নিয়ে উদ্বেগ ও তৎপরতা প্রতিনিয়ত স্যাটেলাইটের মাধ্যমে দেখছে জলদস্যুরা। এতে জাহাজ ও নাবিকদের উদ্ধারে প্রভাব পড়তে পারে। সোমালিয়া জলদস্যুদের কাছ থেকে জিম্মি বাংলাদেশী জাহাজ ও নাবিকদের দ্রুততম সময়ের মধ্যে মুক্ত করতে সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলেও জানান মন্ত্রী।

গত ৪ মার্চ বাংলাদেশের এস আর শিপিংয়ের ১৩ মিটার গভীরতার জাহাজ এমভি আবদুল্লাহ মোজাম্বিকের মাপুতু বন্দর থেকে কয়লা নিয়ে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে রওনা দেয়। এরপর গত মঙ্গলবার দুপুর দেড়টার দিকে খবর আসে, ভারত মহাসাগরে জাহাজটি ছিনতাই হয়েছে। জলদস্যুদের উৎপাতের কারণে ঝুঁকিপূর্ণ ভারত মহাসাগরে অস্ত্রধারী নিরাপত্তারক্ষীসহ জাহাজ চলাচলের নিয়ম। এছাড়া জাহাজের চারপাশে তারকাঁটার বেষ্টনী, হাইস্পিড ওয়াটারগানসহ বিভিন্ন নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। কিন্তু দস্যুদের কবলে পড়া এমভি আবদুল্লাহতে এসব ব্যবস্থার কোনোটিই নেওয়া হয়নি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :