atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > ঢাকা ওয়াসার নতুন চেয়ারম্যান সুজিত কুমার বালা

ঢাকা ওয়াসার নতুন চেয়ারম্যান সুজিত কুমার বালা

সৈকত মনি, এটিভি সংবাদ

অধ্যাপক ড. প্রকৌশলী সুজিত কুমার বালা পানি ও বন্যা ব্যবস্থাপনা ইনস্টিটিউটের (IWFM), বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (BUET)-এ ১৯৯৭ সাল হতে ২০২৩ সাল পর্যন্ত কর্মরত থেকে অধ্যাপক হিসেবে অবসর পূর্বকালীন ছুটিতে (PRL) যান।

IWFM, BUET-এ থাকাকালীন তিনি JICA, EU, IFAD, DFID, USAID কর্তৃক অর্থায়নপুষ্ট বিভিন্ন আর্ন্তজাতিক গবেষণা প্রকল্পে কাজ করেন ও বিভিন্ন আর্ন্তজাতিক সেমিনার ও Training-এ অংশগ্রহন করেন।

বিভিন্ন বিদেশী Peer Reviewed Journal-এ তাঁর ৩০টিরও অধিক গবেষণাপত্র এবং ৫০টির অধিক সেমিনারে Conference Paper প্রকাশিত হয়, যার কয়েকটি Book Chapter এর অন্তর্ভুক্ত। তিনি একটি PHD থিসিস ও ১৫টি MSc থিসিসে Supervisor হিসেবে দায়িত্ব পালন করেন।

বুয়েটে যোগদানের পূর্বে তিনি প্রায় দশ বছর LGED, RHD, BBA কর্তৃক গৃহীত বিভিন্ন দেশী ও বিদেশী প্রকল্পে সাফল্যের সাথে পরামর্শক/ Team Leader হিসেবে সফলতা ও সুনামের সাথে কাজ করেন। Jamuna Multipurpose Bridge Construction, Flood Action Plan, Hydro Morphological Study, এলজিইডি কর্তৃক গৃহীত Large Bridge Culvert প্রকল্প অন্যতম।

বর্তমানে তিনি বুয়েটের ‘বঙ্গবন্ধু পরিষদ’-এর কার্যনির্বাহী কমিটির সদস্য। এ ছাড়া তিনি তাঁর নিজ এলাকায় বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠানের মাধ্যমে উন্নয়নমূলক কাজে সক্রিয়ভাবে জড়িত।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :