atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > দুর্গাপুরে সরকারি চোরাই পাথর আটক

দুর্গাপুরে সরকারি চোরাই পাথর আটক

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিবেদক, এটিভি সংবাদ

নেত্রকোনার দুর্গাপুর উপজেলার বিভিন্ন বালুমহাল থেকে স্তূপ করা সরকারি পাথর, সরকারি নিষেধাজ্ঞা না মেনে চুরি করে নিয়ে যাচ্ছে একটি চক্র। এমন গোপন সংবাদের ভিত্তিতে আজ শুক্রবার সন্ধ্যায় চৈতাটি ঘাট থেকে বাল্কহেড (বড় ট্রলার) ও সোমেশ্বরী ঘাট থেকে ট্রাক বোঝাই পাথর আটক করে স্থানীয়রা।

জানা গেছে, সোমেশ্বরী নদীতে পাঁচটি বালুমহাল রয়েছে। এর মধ্যে এক বছরের জন্য পাঁচটি ঘাটের শুধু বালু উত্তোলনের জন্য ইজারা দেওয়া হলেও বালুর সঙ্গে উত্তোলিত পাথর কোনো ইজারা না দেওয়ায় সেগুলো সরকারি হাওলাতেই থেকে যায়।

ইতিমধ্যে উপজেলা প্রশাসনের মাধ্যমে ১৫ দিন পর পর উত্তোলিত পাথর সরকারি নিলামের মাধ্যমে নির্ধারিত সময়ের জন্য সরকারিভাবে অপসারণের জন্য সময় দিলেও একটি চক্র পাথর চুরির ধান্ধায় থেকে যায় প্রতিনিয়ত। এমন সংবাদের ভিত্তিতে স্থানীয়রা ওই পাথর আটক করে।
 

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা বলে, পাথর ইজারার সময় অতিবাহিত হওয়ার পর, স্থানীয় বিডার কিভাবে রয়েলিটি রেখে পাথর অপসারণ করেন তা বোধগম্য নয়। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সঠিক দৃষ্টি না দিলে, সরকার বিপুল পরিমাণ রাজস্ব হারাবে।

দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান বলেন, ‘সরকারিভাবে পাথর নিলাম দেওয়ার পর নির্ধারিত সময়ের মধ্যে পাথর সরিয়ে না নেওয়া হলে ওই পাথর সরকারি সম্পত্তি। চোরাইভাবে পাথর নেওয়ার কোনো সুযোগ নাই। থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে পাথর আটক করার জন্য। বিষয়টি ক্ষতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :