atv sangbad

Blog Post

atv sangbad > বিশেষ সংবাদ > দেশে ফিরলেন ওমানে আটক হওয়া সেই নারী এমপি

দেশে ফিরলেন ওমানে আটক হওয়া সেই নারী এমপি

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ

ওমানে বাংলাদেশ দূতাবাসের হস্তক্ষেপে মুচলেকা দিয়ে ছাড়া পাওয়া সংরক্ষিত মহিলা আসনের এমপি খাদিজাতুল আনোয়ার সনি দেশে ফিরেছেন। শনিবার বিকেলে ওমান এয়ারের একটি ফ্লাইটে মেয়েকে নিয়ে ঢাকায় ফেরেন তিনি। এর আগে শনিবার সকালে মাস্কাট বিমানবন্দরে দলীয় সমর্থক প্রবাসী সংগঠকরা তাকে বিদায় জানান। ঢাকা এবং ওমানপ্রবাসী সংগঠন সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

গত ৩১ জুলাই মেয়েকে নিয়ে ছয় দিনের ব্যক্তিগত সফরে ওমান যান সংসদ সদস্য সনি। ১ আগস্ট দেশটির রাজধানী মাস্কাটের রুই এলাকার ‘হাফা হাউস হোটেলে’ তাকে দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে রয়্যাল ওমান পুলিশ অভিযান চালিয়ে তাকে আটক করে এবং পরবর্তী সময়ে মুচলেকা দিয়ে তিনি মুক্ত হন।

সংবর্ধনা অনুষ্ঠান থেকে খাদিজাতুল আনোয়ার সনিসহ ১৮ জনকে আটক করে ওমান রয়্যাল পুলিশ। এর ১২ ঘণ্টা পর বাংলাদেশ দূতাবাসের হস্তক্ষেপ ও মুচলেকায় ছাড়া পান তিনি।

পর্যায়ক্রমে বাকিরাও ছাড়া পান। 

গণমাধ্যমের কাছে সনি দাবি করেন, ‘পুলিশ গিয়ে সভা বন্ধ করে দেয়, তবে আটকের বিষয়টি সত্য নয়। আয়োজকদের ছাড়াতেই থানায় অবস্থান আমার।’

এ ঘটনার পর ওমানে অবস্থান করা বাকি সময়টা তিনি বিভিন্ন জায়গা ঘুরে বেড়ান এবং ঘরোয়া আয়োজন ও হোটেল লবিতে প্রবাসীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

গত ৩১ জুলাই ঢাকা থেকে মাস্কাট বিমানবন্দরে পৌঁছানোর পর বাংলাদেশ দূতাবাসের এক কর্মকর্তা সংসদ সদস্য সনিকে স্বাগত জানালেও গতকাল বিদায়ের সময় দূতাবাসের কেউ আসেননি বলে নিশ্চিত করেছেন প্রবাসী সংগঠকরা।

এটিভি/এস

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :