atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > ধর্ষণ মামলায় ট্রাম্পকে ৮৩ মিলিয়ন ডলার জরিমানা

ধর্ষণ মামলায় ট্রাম্পকে ৮৩ মিলিয়ন ডলার জরিমানা

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ

ধর্ষণের মামলায় পরাজিত হওয়ায় মার্কিন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ৮ কোটি ৩৩ লাখ ডলার ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন যুক্তরাষ্ট্রের একটি ফেডারেল আদালত। ধর্ষণের অভিযোগ তোলা নারী এলিজাবেথ জেন ক্যারলকে ক্ষতিপূরণের এ অর্থ দিতে হবে।

স্থানীয় সময় শুক্রবার নিউইয়র্কের ম্যানহাটনের ফেডারেল আদালতের নয় সদস্যের প্যানেল ট্রাম্পকে এই নির্দেশ দেন। নয় বিচারকের মধ্যে সাতজন পুরুষ ও দুজন নারী।

শনিবার এক প্রতিবেদনে এ খবর জানায় ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে আরও বলা হয়, আদালত জানিয়েছে, ভুক্তভোগী এলিজাবেথ জেন ক্যারলকে শাস্তিমূলক ক্ষতিপূরণ হিসেবে ৬৫ মিলিয়ন ডলার দিতে হবে ট্রাম্পকে। আর সুনাম ক্ষুন্ন হওয়ায় ক্যারল ১১ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ পাবেন। মানসিক ক্ষতিসাধনের জন্য ক্যারলকে বাকি ৭ দশমিক ৩ মিলিয়ন ডলার দিতে হবে।

রায় ঘোষণার সময় আদালত ভবনে ছিলেন ট্রাম্প। তবে এজলাসে উপস্থিত ছিলেন না। তবে নিজের দুই আইনজীবীর সঙ্গে এজলাসে হাজির ছিলেন ক্যারল।

২০১৯ সালে ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণের মামলাটি করেছিলেন ৮০ বছর বয়সী সাবেক সাংবাদিক-কলাম লেখক ই. জেন ক্যারল। অভিযোগপত্রের তথ্য অনুযায়ী, ১৯৯৬ সালের এক বিকেলে ম্যানহাটানের ফ্যাশন হাউস বার্গডর্ফ গুডম্যান নিজের বন্ধুর জন্য পোশাক কিনতে গিয়েছিলেন জেন ক্যারল। পূর্ব পরিচয়ের সুবাদে ডোনাল্ড ট্রাম্পও তার সঙ্গে ছিলেন। সে সময় ওই ফ্যাশন হাউসের ড্রেসিং রুমে ক্যারলকে ধর্ষণ করেন ট্রাম্প।

২০১৯ সালের জুনে প্রথম এ অভিযোগ প্রকাশ্যে আনেন জেন ক্যারল। তবে ক্যারলের এসব অভিযোগ প্রত্যাখ্যান করেছিলেন ট্রাম্প। তাঁর মতে, নিজের প্রচারণার জন্য এমন ‘কল্পকাহিনি’ বলছেন ক্যারল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :