atv sangbad

Blog Post

atv sangbad > অপরাধ-অনুসন্ধান > নওগাঁর বদলগাছীতে খাদ্যবান্ধব কর্মসূচির ১৪ বস্তা চালসহ আটক ১

নওগাঁর বদলগাছীতে খাদ্যবান্ধব কর্মসূচির ১৪ বস্তা চালসহ আটক ১

নওগাঁ প্রতিনিধি, এটিভি সংবাদ 

নওগাঁর বদলগাছীতে খাদ্যবান্ধব কর্মসূচির ১৪ বস্তা চালসহ সবুর হোসেন (২৫) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার থানার মোড় এলাকা থেকে তাকে আটক করা হয়।

সবুর হোসেন উপজেলার তেতুলিয়া গ্রামের জাকির হোসেনের ছেলে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আলপনা ইয়াসমিন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এক হাজার টাকা জরিমানা ও জব্দকৃত চাল আবাসন প্রকল্পের গুচ্ছগ্রামে অসহায়  দরিদ্রদের মাঝে বিতরণের নির্দেশ দেন।

স্থানীয়রা জানান, বদলগাছীর থানার সামনে পাবলিক লাইব্রেরি সংলগ্ন খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার জামিলের ঘর। সোমবার সকাল থেকে ওই ঘরে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরে চাল বিক্রি করা হয়। কিন্তু সেখানে কোনো ট্যাগ অফিসার ছিলেন না। খাদ্যবান্ধব কর্মসূচির উপকারভোগীদের নিকট থেকে সবুর হোসেন চালগুলো ক্রয় করেন। এরপর তিনি ভ্যানে ১৪ বস্তা (প্রতিবস্তা ৩০ কেজি ওজন) চাল অন্যত্র নিয়ে যাচ্ছিলেন। সংবাদ পেয়ে পুলিশ চাল জব্দ করে থানায় নিয়ে যায়।

বদলগাছী উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোহাজের হাসান বলেন, যে চাল জব্দ করা হয়েছে তা সরকারের খাদ্যবান্ধব কর্মসূচি ১০ টাকা কেজির চাল। প্রাথমিকভাবে জেনেছি কিছু সুবিধাভোগীরা ডিলারের কাছ থেকে চাল কিনে অন্যত্র বিক্রি করেছে। তবে কারা বিক্রি করেছে তা নিশ্চিত হওয়া যায়নি। জব্দকৃত চাল আবাসন প্রকল্পের গুচ্ছগ্রামে গরিবদের মাঝে বিতরণের নির্দেশ দিয়েছেন ইউএনও।

বদলগাছীর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলপনা ইয়াসমিন বলেন, সুবিধাভোগীরা খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রি করতে পারবে না। যেসব সুবিধাভোগী চাল বিক্রি করেছে তাদের চিহ্নিত করে কার্ড বাতিল করা হবে।

বদলগাছীর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলপনা ইয়াসমিনের এ গুরুত্বপূর্ণ ভূমিকার ভূয়সী প্রশংসা করেন, এটিভি সংবাদের সম্পাদক এস এম জামান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :