atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি গ্রেফতার

পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ

সামাজিক যোগাযোগমাধ্যমে এক্সে প্রকাশিত এক বিবৃতিতে পিটিআই বলেছে, পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশিকে আবারও অবৈধভাবে গ্রেফতার করা হয়েছে। বিপুলসংখ্যক পুলিশ সদস্য ইসলামাবাদের বাড়িতে অভিযান চালিয়ে তাকে হেফাজতে নিয়েছে।

প্রতিদেনে বলা হয়, জাতীয় নির্বাচন বিলম্বের বিষয়টি নিয়ে শাহ মাহমুদ কুরেশি সুপ্রিম কোর্টে যাবেন বলে এক সংবাদ সম্মেলনে ঘোষণা দেয়ার পর পিটিআিইয়ের জ্যেষ্ঠ এই নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।
 
পিটিআইয়ের সাধারণ সম্পাদক ওমর আইয়ুব বলেছেন, সংবাদ সম্মেলনে বক্তব্য দেয়ার পর বাড়িতে পৌঁছানোর সাথে সাথেই কুরেশিকে হেফাজতে নেয় পুলিশ। তাকে দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফআইএ’র সদর দফতরে নিয়ে যাওয়া হচ্ছে বলেও জানায় পিটিআই।
 
বর্তমানে কূটনৈতিক নথি সম্পর্কিত একটি মামলায় কারাবন্দি পিটিআই প্রধান ইমরান খানকে জিজ্ঞাসাবাদ করছে এফআইএ। গত বছরের এপ্রিলের প্রধানমন্ত্রী পদ থেকে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে ইমরান খান দাবি করে আসছেন, বিদেশি ষড়যন্ত্রে তাকে সরানো হয়েছে।
 
আর সেই দাবির পক্ষে একটি কূটনৈতিক নথিকে প্রমাণ হিসেবে উপস্থাপন করেছিলেন। তবে সম্প্রতি তার কাছ থেকে নথিটি হারিয়ে গেছে বলে জানা গেছে।
 
২০১৮ সালের জাতীয় নির্বাচনে প্রথমবারের মতো বড় জয় পায় তারকা ক্রিকেটার থেকে রাজনীতিক ইমরান খান নেতৃত্বাধীন পিটিআই। এরপর পিটিআই নেতৃত্বাধীন জোট সরকারের প্রধানমন্ত্রী হন ইমরান খান। প্রধান সহযোগী হিসেবে সরকারের অন্যতম গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয় শাহ মাহমুদ কুরেশিকে।
 
কিন্তু মেয়াদ পূর্ণ করার দুই বছর আগেই গত বছরের এপ্রিলে বিরোধী জোটের আনা এক অনাস্থা প্রস্তাবের মধ্যদিয়ে পিটিআই সরকারের পতন হয়। এরপর থেকে দলের প্রধান ইমরান খান ও তার সহযোগীদের বিরুদ্ধে একের পর এক মামলা দেয়া হয়।
 
ইমরানের খানের বিরুদ্ধে এখন পর্যন্ত দেড় শতাধিক মামলায় দেয়া হয়েছে। এর মধ্যে এক দুর্নীতির মামলায় চলতি মাসের শুরুর দিকে তাকে তিন বছর কারাদণ্ড দেয় আদালত। এরপরই তাকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়। এর দুই সপ্তাহের মাথায় প্রধান সহযোগী শাহ মাহমুদ কুরেশিকেও গ্রেফতার করা হলো।
এটিভি/এস 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :