atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > পোল্যান্ডে অভিবাসীসহ চার প্রশ্নে গণভোট, পার্লামেন্টে প্রস্তাব পাস

পোল্যান্ডে অভিবাসীসহ চার প্রশ্নে গণভোট, পার্লামেন্টে প্রস্তাব পাস

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ :

পোল্যান্ডে সাধারণ নির্বাচনের সাথে চারটি প্রশ্ন নিয়ে গণভোট হবে পার্লামেন্টে এমনি প্রস্তাব পাস হয়েছে। চার প্রশ্ন হলো- সরকারি কোম্পানিগুলির বেসরকারিকরণ, অবসরের বয়স বাড়ানো, বেলারুশ সীমান্তে কাঁটাতারের বেড়া এবং ইইউ-র নীতি মেনে অভিবাসীদের গ্রহণ করা হবে কি?

ক্ষমতাসীন ল অ্যান্ড জাস্টিস পার্টি (পিআইএস) চায়, এই চারটি খুবই গুরুত্বপূর্ণ বিষয়ে মানুষ তার রায় দিক। তবে বিরোধীদের দাবি ক্ষমতাসীন দল আসলে প্রশ্নগুলিকে সামনে রেখে সরকারি খরচে নিজেদের প্রচার সেরে নিতে চাইছে। বিরোধীদের চক্রান্তকারী হিসাবে চিহ্নিত করতে চাইছে।

সরকারি মুখপাত্র জানিয়েছেন, এই সব প্রশ্নের উত্তর পাওয়া দরকার। কারণ এগুলি দেশের সব নাগরিকের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। পার্লামেন্টে এই প্রস্তাবটি ২৩৪-২১০ ভোটে অনুমোদিত হয়েছে। সাতজন এমপি ভোট দেননি। আগামী অক্টোবরে পার্লামেন্ট নির্বাচনের সময় এই চারটি বিষয়ে গণভোটও নেয়া হবে।

ক্ষমতাসীন পিআইএস চায়, ব্যালটে চারটি বিষয়ে প্রশ্ন থাকবে। ভোটদাতারা সেই সব প্রশ্নের জবাব দেবেন। এই চারটি প্রশ্নকে হাতিয়ার করেই পিআইএস তাদের প্রতি সহানুভূতিশীল ভোটারদের পুরোপুরি নিজেদের দিকে নিয়ে আসার চেষ্টা করছে।

পিআইএসের দাবি, ইউরোপীয় আমলারা তাদের উপর আফ্রিকা ও মধ্য প্রাচ্য থেকে আসা হাজার হাজার অভিবাসন প্রত্যাশীকে চাপিয়ে দিতে চায়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :