atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > ফ্লাইওভার থেকে বাস ছিটকে পড়ে নিহত ২১

ফ্লাইওভার থেকে বাস ছিটকে পড়ে নিহত ২১

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ 

ইতালীয় ভেনিসের কাছে ফ্লাইওভার থেকে পর্যটকবাহী বাস ছিটকে পড়ে শিশুসহ ২১ জন নিহত হয়েছেন। ঘটনায় আরও ১৮ জন আহত হয়েছেন বলে জানিয়েছে বিবিসি। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা হচ্ছে।

ওইখানের কর্মকর্তারা বলছেন, দুর্ঘটনাকবলিত বাসটি ফ্লাইওভারের ব্যারিয়ার ভেঙে মেস্ত্রে জেলার রেলপথের কাছে পড়ে যায়। এসময় বাসটিতে আগুন ধরে যায়। এলাকাটি ওই সেতুর মাধ্যমে ভেনিসের সাথে সংযুক্ত। নিহতদের মধ্যে পাঁচজন ইউক্রেনীয়, একজন জার্মান এবং ইতালীয় গাড়িচালক রয়েছেন বলে জানিয়েছেন সিটি প্রিফেক্ট মিশেল ডি বারি।

বিবিসি উল্লেখ করেছে, ভেনিস এবং নিকটবর্তী মারঘেরা জেলার একটি ক্যাম্পসাইটের মধ্যে পর্যটকদের নিয়ে যাওয়ার জন্য ওই বাসটি ভাড়া করা হয়েছিল বলে মনে করা হচ্ছে। ওই ক্যাম্প থেকে পর্যটকদের ফিরিয়ে নিয়ে যাওয়ার সময় বাসটি স্থানীয় সময় রাত পৌনে আটটার দিকে ফ্লাইওভার থেকে পড়ে যায়।

বিভিন্ন সূত্র জানায়, বাসটি মিথেন গ্যাসের মাধ্যমে চলত এবং বিদ্যুতের লাইনে পড়ে সেটিতে আগুন ধরে যায়। এমনকি মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে সতর্ক করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী মাত্তেও পিয়ান্তেডোসি। তবে দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি। উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে কাজ চালিয়ে যাচ্ছেন। দুর্ঘটনায় কমপক্ষে ১৮ জন আহত হয়েছেন বলে জানা গেছে, তাদের মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর।

ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। এছাড়া ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) কমিশনের সভাপতি উরসুলা ফন ডার লেইন বলেছেন, তিনি এই ‘গভীর বেদনার মুহূর্তে’ ইতালীয় নেতাদের পাশে দাঁড়িয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :