atv sangbad

Blog Post

atv sangbad > খেলাধুলা > বার্সেলোনাকে তাদের মাঠেই হারিয়ে দিল জিরোনা 

বার্সেলোনাকে তাদের মাঠেই হারিয়ে দিল জিরোনা 

ক্রীড়া ডেস্ক, এটিভি সংবাদ 

লা লিগার এ মৌসুমে একের পর এক চমক দেখিয়েই চলেছে জিরোনা। এবার ছয় গোলের রোমাঞ্চকর লড়াইয়ে তারা গতবারের চ্যাম্পিয়ন বার্সেলোনাকে তাদের মাঠেই হারিয়ে দিল। এবারই প্রথম লিগের ম্যাচে কাতালান জায়ান্টদের হারালো দলটি। শীর্ষেও উঠল তারা।

অলিম্পিক স্টেডিয়ামে রোববার রাতের ম্যাচটি ৪-২ গোলে জিতেছে সফরকারীরা। আর্তেম দভবিকের গোলে শুরুতে এগিয়ে যায় জিরোনা। পরে বার্সাকে সমতায় ফেরান রবার্ট লেভানদোভস্কি। মিগেল গুতেরেসের গোলে ফের এগিয়ে যায় জিরোরা। পরে ব্যবধান বাড়ান ভালেরি ফের্নান্দেস। যোগ করা সময়ে ইলকাই গিনদোয়ান ব্যবধান কমানোর পর আবার তা বাড়িয়ে নেন ক্রিস্তিয়ান স্তুয়ানি।

১৯তম মিনিটে সমতায় ফেরে বার্সেলোনা। রাফিনিয়ার কর্নারে জোরালো হেডে জাল খুঁজে নেন পোলিশ স্ট্রাইকার লেভানদোভস্কি। বিরতির আগে দ্বিতীয় দফা এগিয়ে যায় জিরোনা। বক্সে ঢুকে দারুণ শটে গোলটি করেন গুতেরেস। দ্বিতীয়ার্ধে আক্রমণে জোর দিতে ৬৫তম মিনিটে একসঙ্গে তিনটি পরিবর্তন আনেন বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেস। রাফিনিয়া, ফেলিক্স ও আন্দ্রেয়াস ক্রিস্তেনসেনকে তুলে নেন তিনি। তাদের জায়গায় নামানো হয় ফেরান তোরেস, লামিনে ইয়ামাল ও আলেহান্দ্রো বাল্দেকে। কিন্তু তাতেও সুফল মেলেনি। ৮০তম মিনিটে আরও এক গোল করে ব্যবস্থান ৩-১ করে ফেলে জিরোনা। বক্সে ঢুকে ওয়ান-অন-ওয়ানে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ মিডফিল্ডার ভালেরি ফের্নান্দেস। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ব্যবধান কমিয়ে বার্সার আশা জাগিয়েছিলেন গিনদোয়ান। কিন্তু তিন মিনিট পর বদলি নামা স্তুয়ানি বার্সার কফিনে শেষ পেরেক ঠুকে দেন। ১৬ ম্যাচে ১৩ জয় ও ২ ড্রয়ে শীর্ষে থাকা জিরোনার পয়েন্ট ৪১। রিয়াল মাদ্রিদ ৩৯ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে। এ মৌসুমে একমাত্র রিয়ালের বিপক্ষেই হেরেছে জিরোনা। আতলেতিকো মাদ্রিদ ও বার্সেলোনা সমান ৩৪ পয়েন্ট করে নিয়ে তিন ও চারে আছে। আতলেতিকো অবশ্য একটি ম্যাচ কম খেলেছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :