atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > মানবাধিকার সবসময় সমুন্নত রাখবে সরকার : আইনমন্ত্রী

মানবাধিকার সবসময় সমুন্নত রাখবে সরকার : আইনমন্ত্রী

ইমদাদুল হক মিলন, এটিভি সংবাদ 

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবাধিকারকে সাংঘাতিক মূল্য দেন। কারণ, এদেশে তিনি নিজেও মানবাধিকার লংঘনের একজন ভিকটিম। সেজন্য শেখ হাসিনার সরকার মানবাধিকারকে সবসময় সমুন্নত রাখবে এবং আইনি পন্থায় মানবাধিকার লংঘন বন্ধ করার ব্যাপারে সচেষ্ট থাকবে।

রোববার (১৪ আগস্ট) বিকেলে রাজধানীর রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বাংলাদেশে সফররত জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাচেলেটের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

এসময় লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের সচিব মো. মইনুল কবির এবং আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার মন্ত্রীর সাথে ছিলেন।

আইনমন্ত্রী জানান, আইন প্রয়োগকারী সংস্থার পার্সনেলদের মানবাধিকার বিষয়ে প্রশিক্ষণ দেওয়ার ব্যাপারে মানবাধিকার বিষয়ক হাইকমিশনারের পক্ষ থেকে প্রস্তাব পাঠালে সরকার অবশ্যই সেটা বিবেচনা করবে বলে তিনি হাইকমিশনারকে আশ্বস্ত করেছেন।

ksrm

আনিসুল হক বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে আমি বাংলাদেশের সাংবাদিকদের যে কথাগুলো জানিয়েছিলাম, সে কথাগুলো জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনারকেও জানিয়েছি। এ আইন নিয়ে লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের সচিবকে সভাপতি করে একটি কমিটি গঠন করা হয়েছে।

মন্ত্রী জানান, এ কমিটিতে পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়, আইসিটি বিভাগ এবং আইন ও বিচার বিভাগের প্রতিনিধিরা আছেন। তারা জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার কার্যালয়ের সঙ্গে ডিজিটাল নিরাপত্তা আইনের ‘বেস্ট প্র্যাকটিসগুলো’ নিয়ে আলাপ-আলোচনা করছেন।

এ বিষয়ে একটি প্রতিবেদন এরইমধ্যে হাতে এসেছে। প্রতিবেদনটি দেখার পর এ ব্যাপারে পদক্ষেপ নিয়ে সিদ্ধান্ত হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :