atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > রাজশাহীতে সাগরদাঁড়ি আন্তঃনগর ট্রেনে আগুন!

রাজশাহীতে সাগরদাঁড়ি আন্তঃনগর ট্রেনে আগুন!

রাজশাহী থেকে শামসুজ্জামান ডাবলু, এটিভি সংবাদ 

রাজশাহী থেকে খুলনাগামী সাগরদাঁড়ি আন্তঃনগর ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে আগুন ছড়িয়ে পড়ার আগেই তা নিয়ন্ত্রণে এনেছেন রেলকর্মীরা।

রোববার (১২ জুন) সকালে রাজশাহী রেলস্টেশন থেকে খুলনার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার প্রস্তুতিকালে এ দুর্ঘটনা ঘটে। পশ্চিম রেলের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজশাহী রেলস্টেশনের ব্যবস্থাপক আব্দুল করিম জানান, সাগরদাঁড়ি ট্রেনটি খুলনার উদ্দেশ্যে ছাড়ার জন্য স্টেশনে অপেক্ষা করছিল। সকাল ৬টা ৪০ মিনিটে ট্রেনটি ছাড়ার কথা ছিল, বেশিরভাগ যাত্রীই ট্রেনে উঠে যান। কিন্তু ট্রেনটি ছেড়ে যাওয়ার নির্ধারিত সময়ের ১০ মিনিট আগে হঠাৎ ‘ঝ’ বগির বাথরুম থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। ধোঁয়া ছড়িয়ে পড়ে বগির মধ্যেও। আতঙ্কিত যাত্রীরা এ সময় ট্রেন থেকে নেমে পড়েন। এরপর রেলকর্মীরা নিজেরাই দ্রুত ধোঁয়া নিয়ন্ত্রণে আনেন। এক ঘণ্টা পর সাগরদাঁড়ি ট্রেনটি গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যায়।

পশ্চিম রেলের জিএম অসীম কুমার তালুকদার জানান, বাথরুমের পাশের সুইচে এসির পানি পড়ে শর্টসার্কিট হয়ে আগুনের সৃষ্টি হয়। পরে সেখান থেকে ‘ঝ’ বগিতে ধোঁয়া ছড়িয়ে পড়ে। তবে খুব দ্রুত সময়ের মধ্যেই রেলকর্মীরা নিজেরাই সেটি নিয়ন্ত্রণে আনেন।

তিনি আরও জানান, ‘ঝ’ বগির যাত্রী, যারা অন্য বগিতে যেতে চেয়েছেন, তারা ওই ট্রেনেই চলে গেছেন। আর যারা ওই ট্রেনে যেতে চাননি, তাদের টিকিট নিয়ে টাকা ফেরত দেওয়া হয়েছে।

এর আগে শনিবার দুপুরে মৌলভীবাজারের কমলগঞ্জে আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেনে আগুন লাগে।

ট্রেনে এ ধরনের আগুন লাগার ঘটনাটি জনমনে প্রশ্ন সৃষ্টি করছে। লাভজনক এ প্রতিষ্ঠানের বিরুদ্ধে কারো কোনো ষড়যন্ত্র থাকতে পারে বলে মন্তব্য করেছেন, এটিভি সংবাদের সম্পাদক এস এম জামান। তিনি বলেন তদন্ত কমিটি সঠিক তদন্তে ব্যর্থ হলে ঘটতে পারে আবারও দুর্ঘটনা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :