atv sangbad

Blog Post

atv sangbad > বিনোদন মিডিয়া > রাশমিকার ‘ডিপফেক’ ভিডিও ভাইরালের ঘটনায় এফআইআর

রাশমিকার ‘ডিপফেক’ ভিডিও ভাইরালের ঘটনায় এফআইআর

বিনোদন ডেস্ক, এটিভি সংবাদ 

ভারতের দক্ষিণী সিনেমার অভিনেত্রী রাশমিকা মান্দানার ‘ডিপফেক’ ভিডিও ভাইরালের ঘটনায় এফআইআর (ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট) করেছে দিল্লি পুলিশ। দিল্লি পুলিশের স্পেশাল সেল শুক্রবার (১০ নভেম্বর) এফআইআর দায়ের করে তদন্ত শুরু করেছে বলে এনডিটিভির শনিবারের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

পুলিশ জানায়, অভিনেত্রী রাশমিকার এআই-জেনারেটেড (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স) বা কৃত্রিম বুদ্ধিমত্তা দিয়ে বানানো ডিপফেক ভিডিওর বিষয়ে স্পেশাল সেল থানায় একটি এফআইআর নথিভুক্ত করেছে।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওর জন্য সমালোচনার মুখে পড়েন রাশমিকা।

ভিডিওটিতে দেখা যায়, এক নারী লিফটে ঢুকছেন এবং ওই নারীকে যে পোশাকে দেখা যায়, সাধারণত রাশমিকাকে তেমন পোশাক পরতে দেখা যায় না।

পরে জানা যায় ভিডিওতে অন্য এক নারীর শরীরে রাশমিকার চেহারা ব্যবহার করা হয়েছে। যেটাকে বলা হচ্ছে ‘ডিপফেক’ ভিডিও। ডিপফেক হচ্ছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের (এআই) মাধ্যমে প্রকৃত ভিডিও ফুটেজ পরিবর্তন করে ব্যক্তির চেহারা ও শারীরিক অবস্থা অন্য কোনো ব্যক্তির সঙ্গে প্রতিস্থাপন করা।

এর আগে দিল্লি নারী কমিশন এ ভিডিওর বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান জানায়। অভিনেত্রী নিজেও এমন ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন। কেউ বেআইনিভাবে তার ছবি ব্যবহার করেছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :