atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > লকডাউনে সাপ্তাহিক হাটে উপচেপড়া ভিড়, আইন অমান্য করে হাট বসালো ইজারদাররা

লকডাউনে সাপ্তাহিক হাটে উপচেপড়া ভিড়, আইন অমান্য করে হাট বসালো ইজারদাররা

মোঃ সামিরুল ইসলাম (চাঁপাইনবাবগঞ্জ), এটিভি সংবাদ

বৃটিশ আমল থেকে চলছে রহনপুরের ঐতিহ্যবাহী সোমবারের হাট। এ হাটে গোমস্তাপুর উপজেলা ছাড়াও নাচোল-ভোলাহাট-পোরশা-নিয়ামতপুরসহ আশে-পাশের জেলা থেকে শোক সমাগম হয়।আসে ব্যবসায়ী ও ক্রেতারা বলেই হাটটি ঐতিহ্যবাহী হাটে পরিনত হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর বড় বাজারে সপ্তাহে একদিন এ হাটটি বসে। ফলে প্রশাসন কর্তৃক লকডাউনের সিদ্ধান্তের কারণে সাপ্তাহিক এ হাট বন্ধ থাকার কথা থাকলেও তা উপেক্ষা করে সকাল ৬টা থেকে এ হাটটি জমজমাটভাবে শুরু হয়।

বিভিন্ন ধরনের পণ্যের পাশাপাশি আসন্ন কোরবানি উপলক্ষে খাসি ছাগলের প্রচুর আমদানি লক্ষ্য করা গেছে। হাটে সকাল থেকেই প্রচুর ভিড় দেখা যায়। দুপুর বারোটার পরে প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ করার চেষ্টা করা হয়, কিন্তু দুপুর একটার কিছু পরে প্রশাসনের লোকজন হাট থেকে চলে গেলে হাটের চিত্র পূর্বের মতই ফিরে আসে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে সোমবারের হাটে সামাজিক দূরত্বের কোন বালাই নেই, অনেকের মুখে মাক্স নেই, নেই কোন স্বাস্থ্য বিধি মানার প্রবণতা। রহনপুর বাজারের বেশিরভাগই দোকান খোলা ছিল। তবে সোমবারের গরুর হাটটিতে কিছু গরু আসলেও তা পরে বন্ধ করা হয়েছে। এদিকে রহনপুরের জমজমাট ষ্টেশন বাজারের দোকানপাট লক ডাউনের শুরু থেকেই বন্ধ রয়েছে।

হাট বসানোর বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মিজানুর রহমান বলেন, রহনপুরের সাপ্তাহিক হাট লাগার অনুমতি দেয়া হয়নি।তবে যদি লেগে থাকে দ্রুত ব্যবস্থা গ্ৰহণ করা হচ্ছে বন্ধের জন্য।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :