atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > শিবচরে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের উপর হামলা, নারীসহ আহত ৬

শিবচরে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের উপর হামলা, নারীসহ আহত ৬

শফিক স্বপন, মাদারীপুর প্রতিনিধি, এটিভি সংবাদ 

স্থগিত হওয়া ১ম দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে মাদারীপুরের শিবচরে এক চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের উপর প্রতিদ্বন্দী প্রার্থীর পক্ষের হামলার ঘটনা ঘটেছে। হামলায় নারীসহ অন্তত ৬ জন আহত হয়েছে।

এসময় হামলাকারীরা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী ক্যাম্প ও তার সমর্থকদের ঘরবাড়ি ভাংচুর করেছে। আহতদের শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ২ জনকে ফরিদপুর প্রেরন করা হয়েছে। উত্তেজনা থাকায়
পুলিশ ঘটনাস্থলে অবস্থান নিয়েছে। পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, শুক্রবার রাত আনুমানিক সাড়ে ৮টার দিক উপজেলার বহেরাতলা উত্তর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন হায়দারের সোতারপাড় এলাকার নির্বাচনী ক্যাম্পে বসেছিল ইদ্রিস আকন ও ইমন খালাসী নামের দুই সমর্থক।

এ সময় প্রতিদ্বন্দী চেয়ারম্যান প্রার্থী মো: নুরুল হক শিকদার এর প্রবাসী ভাই আজিজুল শিকদার ওই ক্যাম্পে আসে। আজিজুলের সাথে ইদ্রিস আকনের কথা কাটাকাটি হয়। এরই সুত্র ধরে মো: নুরুল হক শিকদার এর পক্ষে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়ে জাকির হোসেন হায়দারের নির্বাচনী ক্যাম্প ভাংচুর করে ও সমর্থকদের বেদম মারধর করে।

এ সময় হামলাকারীরা ২টি বসতবাড়িতেও হামলা চালিয়ে ভাংচুর করে। হামলায় ইদ্রিস আকন (৫০), মাহমুদা বেগম (৪২), জাবেদ হাওলাদার (৩৫), লিখন আকন (২৩), ইমন খালাসী (২০), আ: রহমান (১৯) আহত হয়। আহতদের মধ্যে মাহমুদা বেগমসহ ২জনকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেলে পাঠানো হয়েছে। অপর আহতদের শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শিবচর থানার ওসি মোঃ মিরাজ হোসেনসহ পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। সুত্রে আরো জানা যায়, নির্বচনী ক্যাম্পটি জাকির হোসেন হায়দার ব্যবহার করলেও মূলত এটি প্রতিদ্বন্দী চেয়ারম্যান প্রার্থী মো: নুরুল হক শিকদারের গোষ্ঠীর লোকের। শিকদার বংশের অনেকেই নুরুল হক শিকদারের পক্ষ রেখে জাকির হোসেনের পক্ষে নির্বাচন করায় গোষ্ঠীদের মধ্যে দ্বন্দ বিরাজ করছিল। এছাড়াও দু’পক্ষের সংর্ঘষে নির্বাচন আচরনবিধি লংঘনের অভিযোগে কয়েকদিন আগে প্রার্থী জাকির হোসেন হায়দারের ছেলেসহ ৬ জনকে কারাদন্ড দেয় ভ্রাম্যমান আদালত।

শিবচর থানার ওসি মিরাজ হোসেন বলেন, পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :