atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > শেরপুরে ইউনিয়ন আওয়ামীলীগের ২০ নেতাকর্মীর পদত্যাগ

শেরপুরে ইউনিয়ন আওয়ামীলীগের ২০ নেতাকর্মীর পদত্যাগ

মাজহারুল ইসলাম, শেরপুর, এটিভি সংবাদ

কমিটিতে কাঙ্খিত পদ না পাওয়া ও কমিটি গঠনে নানা অনিয়মের অভিযোগ এনে শেরপুরের নকলা উপজেলার টালকি ইউনিয়ন আওয়ামী লীগের নবগঠিত ৫১ সদস্যের কমিটি ঘোষণার এক মাস পর দুই সহ-সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক সহ ২০ নেতা পদত্যাগ করেছেন।

সোমবার (৩ অক্টোবর) সকালে উপজেলার টালকি ইউনিয়নের জামতলি বাজারে ওই ঘোষণা দেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা। এর আগে গত ৩ সেপ্টেম্বর রবিবার কমিটি ঘোষণা করে উপজেলা আওয়ামীলীগ।

জানা যায়, গত ১৯ই মার্চ ২০২৩ ইউনিয়নের নয়াবাড়ি উচ্চ বিদ্যালয় মাঠে টালকি ইউনিয়ন আওয়ামীলিগের ত্রী-বার্ষিক সম্মেলন অনুষ্টিত হয়। ওই সম্মেলনে জেলা আওয়ামীলিগের সাধারন সম্পাদক ছানুয়ার হোসেন ছানুসহ নকলা উপজেলার আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত থেকে সম্মেলনে গুরুত্বপূর্ণ পদগুলোর নাম ঘোষনা করেন। কিন্তু তাদের অনেককেই বাদ দিয়ে ৫১ সদস্যের নতুন কমিটি ঘোষনা করেন উপজেলা আওয়ামীলীগ। এই কমিটি ঘোষনার পর থেকেই ক্ষোভ দেখা দেয় ঐ ইউনিয়নের নেতা কর্মীদের মধ্যে। পদত্যাগ করা নেতৃবৃন্দরা জানান, নতুন কমিটির সাধারণ সম্পাদক বিএনপির রাজনীতি করতো। কাউন্সিলে যাদের নাম ঘোষণা করা হয়েছে তাদের অনেকের নাম কমিটিতে নাই। এছাড়াও কমিটি করার সময় স্থানীয় বয়োজ্যৈষ্ঠদের মতামত নেয়া হয়নি। দলে অনেক হাইব্রিড নেতাকে মূল্যয়ন করে ত্যাগীদের অবমূল্যায়ন করা হয়েছে।

কমিটির সদস্য ইঞ্জিনিয়ার সায়েদুল হক তারা বলেন, টালকি ইউনিয়ন আওয়ামীলিগের কমিটিতে বিতর্কীত লোকদের বারবার পদ পদবী দেওয়া হয়েছে। দলের জন্য যারা কাজ করেছে এবং বহু ত্যাগ স্বীকার করেছে তাদেরকে কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়নি। তাই মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ইউনিয়ন আওয়ামীলীগের নেতাদের দাবি দ্রুত যেন এই সমস্যার সমাধান করা হয়।

নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ বলেন, দীর্ঘদিন যারা আওয়ামী লীগ করেছে তাদেরকেই কমিটিতে রাখা হয়েছে। কে বা কাহারা কি কারনে পদত্যাগ করেছেন তার কোন তথ্য আমার জানা নেই। তাদের পদত্যাগ পত্রও এখনো হাতে পায়নি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :