atv sangbad

Blog Post

atv sangbad > অপরাধ-অনুসন্ধান > সাবেক আইজিপি বেনজীর মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত করেছেন

সাবেক আইজিপি বেনজীর মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত করেছেন

গাজীপুর থেকে আব্দুর রহিম, এটিভি সংবাদ 

মহান মুক্তিযুদ্ধের আঁতুড়ঘর ভাওয়ালের বনভূমি দখল করে সাবেক আইজিপি বেনজীর আহমেদ মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত করেছেন বলে অভিযোগ করেছেন দুইজন মুক্তিযোদ্ধা। গতকাল বুধবার গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ভাওয়াল গড় বাঁচাও আন্দোলন আয়োজিত মানববন্ধনে এই অভিযোগ করেছেন সংগঠনের দুই মুক্তিযোদ্ধা কর্মকর্তা।

ভাওয়াল গড় বাঁচাও আন্দোলনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা খন্দকার হাছিবুর রহমান ও সংগঠনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মো. আইয়ুব আলী এই অভিযোগ করেন।

তারা বলেন, ১৯৭১ সালে আমরা মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম- এ রকম অসাধু কর্মচারীর জন্য নয়।

মহান মুক্তিযুদ্ধের সময় ভাওয়ালের জঙ্গলে আমরা অসংখ্য বাংকার করে আশ্রয় নিয়েছি। ভাওয়ালের জঙ্গল থেকে আমরা সংগঠিত হয়ে ১৯ মার্চ প্রথম সশস্ত্র প্রতিরোধ যুদ্ধ করেছি। আমরা ভাওয়ালের জঙ্গল থেকে সংগঠিত হয়ে জয়দেবপুর রেলক্রসিংয়ে পাক হানাদার বাহিনীর ওপর আক্রমণ করেছি। রাষ্ট্রীয় বাহিনী ব্যবহার করে তৎকালীন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তা বেনজীর আহমেদ ভাওয়ালের বনভূমির ২০ বিঘা দখল করছেন।
এটা মুক্তিযুদ্ধের চেতনার ওপর আক্রমণ বলে অভিযোগ তাদের।
তারা আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী যেখানে বন রক্ষায় কাজ করেন, সেখানে একজন কর্মচারী বন দখল করেন, এটা সাংঘর্ষিক। তারা অবিলম্বে বেনজীরের দখলকৃত বনভূমিসহ বেদখল হওয়া সব বনভূমি উদ্ধার করে দোষীদের বিচার দাবি করেন।
ভাওয়াল গড় বাঁচাও আন্দোলনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা খন্দকার হাছিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান বক্তা ছিলেন ভাওয়াল গড় বাঁচাও আন্দোলনের প্রতিষ্ঠাতা ও বর্তমান মহাসচিব এ কে এম রিপন আনসারী।

বক্তব্য দেন সংগঠনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মো. আইয়ুব আলী, সাংগঠনিক সম্পাদক ডা. বোরহান উদ্দিন অরণ্য, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইসমাইল হোসেন, পরিবেশ  বিষয়ক সম্পাদক এম ইউ আহমেদ ভুঁইয়া রিমন, দপ্তর সম্পাদক মো. জাকারিয়া, উন্নয়ন সম্পাদক ফাহিমা নূর, সহদপ্তর সম্পাদক আলী আজগর খান পিরু,  রাতুল মণ্ডল, আনোয়ার হোসেন, শিক্ষক নেতা হাজী মুছাদ্দিকুর রহমান, কারুজ্জামান, শামীম মোহাম্মদ প্রমুখ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :