atv sangbad

Blog Post

atv sangbad > খেলাধুলা > সিঙ্গাপুরকে ৮-০ গোলে হারালো বাংলাদেশ

সিঙ্গাপুরকে ৮-০ গোলে হারালো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, এটিভি সংবাদ

শক্তিশালী সিঙ্গাপুরকে প্রথম ম্যাচে ৩-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। সাবিনারা বেশ সতর্ক ছিলেন। এতোটাই যে ম্যাচে ছাড় দেননি একটুও। পুরোটা ম্যাচে দাপুটে ফুটবলের প্রদর্শনী দেখিয়ে ৮-০ গোলে ম্যাচ জিতেছে বাংলাদেশ। র‌্যাংকিংয়ে ১২ ধাপ এগিয়ে থাকা সিঙ্গাপুরকে ম্যাচে পাত্তাই দিল না বাংলাদেশ। দুই ম্যাচে ১১ গোল হজম করে ফিরতে হচ্ছে সফরকারীদের।

কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের ১৬ মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। আগের ম্যাচে জোড়া গোল করা তহুরা ঝলক দেখান প্রতিভার। গোল করে এগিয়ে দেন বাংলাদেশকে। বক্সের ডান প্রান্তে তহুরাকে ফাউল করলে ফ্রি কিক পায় বাংলাদেশ। সাবিনার নেয়া শট থেকে বানিয়ে নেয়া বলে হেড করেন পারভিন। তাতেই আরেকবার মাথা ছুঁইয়ে জালের দিশা দেখিয়ে দেন তহুরা। সেই শোক ভোলার আগেই ১৮ মিনিটে বাংলাদেশের হয়ে দ্বিতীয় গোল করেন ঋতুপর্ণা চাকমা।

সাবিনার নেওয়া কর্নার কিক বক্স থেকে সরাতে চেয়েছিলেন সিঙ্গাপুরের ডিফেন্ডার। পারেননি, উল্টো ফাঁকা গোলের সামনে নেই বলটি পেয়ে যান ঋতুপর্ণা। নির্লিপ্ত ভঙ্গিতে তা জালে পাঠান তিনি। ২৪ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন তহুরা। বক্সের ডান প্রান্ত থেকে আসা ক্রসে গোল মুখে শট নেন ঋতুপর্ণা। ঝাপিয়ে পড়ে গোল ঠেকান সফরকারী অধিনায়ক ও গোলরক্ষক বিয়াট্রিস। তবে হাত ফসকে বেড়িয়ে যায় বল। দৌঁড়ে গিয়ে সেটিকে জালে ঠিকানা দেখিয়ে দেন তহুরা। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে দলগতভাবে করা আক্রমণ বক্সের মধ্যে প্রতিহত করে সিঙ্গাপুর। তাতে ৩-০ ব্যবধান নিয়েই বিরতিতে যায় বাংলাদেশ। ৫৭ মিনিটে মাঝ মাঠ থেকে পাওয়া বল নিয়ে বাম প্রান্ত দিয়ে এগিয়ে যান ঋতুপর্ণা।

৬২ মিনিটে ডি বক্সের কিছুটা বাইরে থেকে সানজিদা বল পাস দেন ঋতুপর্ণাকে। সেই বল টেনে নিয়ে গিয়ে জোরালো শটে গোলবারের উপরের বাম কোনা দিয়ে স্কোর করেন ঋতু। তার দ্বিতীয় গোলে বাংলাদেশ এগিয়ে যায় ৫-০ ব্যবধানে। ৬৫ মিনিটে চমৎকার সুযোগ পায় সিঙ্গাপুর। কিন্তু বাংলাদেশের পরীক্ষিত গোলকিপার রুপনা চাকমা সময়মতো এগিয়ে এসে ভঙ্গ করে দেন আক্রমণ।৭৫ মিনিটে শামসুন্নাহার জুনিয়র বল নিয়ে বক্সে ঢুকে পড়েন ডান পাশ দিয়ে। আড়িআড়ি পাস দেন সাবিনাকে। বাংলাদেশ অধিনায়ক সুযোগের সদ্ব্যবহার করতে ভুল করেননি।

৮৭ মিনিটে মাঝমাঠ থেকে ফ্রি কিক নেন সাবিনা। তাতে মাথা ছোঁয়ালেও সুযোগ তৈরি হয়নি। সিঙ্গাপুর ডিফেন্ডাররা বল ক্লিয়ার করার নামে তালগোল পাকিয়ে দেন। বল পেয়ে যান সুমাইয়া তাকাশিমু। এ বদলির জোরালো শট জালে জড়ালে সপ্তম গোলের দেখা পায় বাংলাদেশ।

অতিরিক্ত সময়ে শামসুন্নাহার জুনিয়রের আরও এক গোলে ৮-০ ব্যবধানের স্মরণীয় জয় পায় বাংলাদেশ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :