atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > সোহেল হাজারীর এমপি পদ কেনো অবৈধ নয়?

সোহেল হাজারীর এমপি পদ কেনো অবৈধ নয়?

অনুসন্ধানী প্রতিবেদক, এটিভি সংবাদ  

একজন সাংসদ যখন হলফনামায় ভুল তথ্য দিতে পারে, জীবনের শুরু করতে পারে ভুলের মধ্য দিয়ে, সে মানুষটি কি করে জাতিকে মঙ্গলকর ও ভালো কিছু উপহার দিবে? এমন এক সাংসদের তথ্য তুলে ধরছি আমরা।

হলফনামায় ভয়ানক গরমিল থাকায় টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য মোহাম্মদ হাসান ইমাম খান সোহেল হাজারীর এমপি পদ বহাল থাকা কেনো অবৈধ হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। গত মঙ্গলবার (৩১ মে) বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আগামী চার সপ্তাহের মধ্যে প্রধান নির্বাচন কমিশনারসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে। আদালতে রিটের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও অ্যাডভোকেট বোরহান উদ্দিন খান।
গত রোববার টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারীর এমপি পদের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করা হয়। স্থানীয় বাসিন্দা ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মোখলেছুর রহমান এ রিট দায়ের করেন।

অ্যাডভোকেট বোরহান উদ্দিন খান বলেন, স্থানীয় বাসিন্দা ও আওয়ামী লীগ নেতা মোখলেছুর রহমান হলফনামায় এমপি হাসান ইমাম খানের শিক্ষাগত যোগ্যতায় গড়মিল আছে উল্লেখ করে গত বছরের ২৫ জুলাই চিঠি দেন রিটকারী। বিতর্কের বিষয়টি নিষ্পত্তির জন্য নির্বাচন কমিশনে পাঠানোর অনুরোধ করা হয়। কিন্তু নির্বাচন কমিশন থেকে কোনো সিদ্ধান্ত না আসায় তার এমপি পদের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন মোখলেছুর রহমান। রিট আবেদনে নির্বাচনী হলফনামায় মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে হাসান ইমান খানের সংসদ সদস্য পদ বাতিল চাওয়া হয়েছে।

এর আগে, গত ১৬ নভেম্বর টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারীর এমপি পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে রিট হাইকোর্টের আরেকটি বেঞ্চ উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছিলেন।

দেশ ও জাতির কল্যাণের স্বার্থে আমরা আগামী পর্বে তুলে ধরছি আরো বিস্তারিত। চোখ রাখুন এটিভি সংবাদে…  

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :