atv sangbad

Blog Post

atv sangbad > অপরাধ-অনুসন্ধান > এমপি আজীম ‘খুন’: ভারতীয় সিআইডির নজরে ক্যাবচালক, চলছে জিজ্ঞাসাবাদ

এমপি আজীম ‘খুন’: ভারতীয় সিআইডির নজরে ক্যাবচালক, চলছে জিজ্ঞাসাবাদ

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ : 

ভারতের পশ্চিমবঙ্গে বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজীম ‘খুন’-এর ঘটনায় অ্যাপভিত্তিক ক্যাবচালককে নজরে আনলো কলকাতার সিআইডি। এই মামলার তদন্তের সূত্র ধরেই ওই চালককে তলব করা হয়েছিল। বৃহস্পতিবার তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করছেন সিআইডি গোয়েন্দারা। সে দিনের ঘটনা সম্পর্কে স্পষ্ট ধারণা পেতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তাকে। বৃহস্পতিবার আনন্দবাজার পত্রিকা এ খবর দিয়েছে।

১২ মে সন্ধ্যা ৭টার দিকে ভারতের কলকাতায় যান। সেখানে তার পূর্বপরিচিত বন্ধু স্বর্ণ ব্যবসায়ী গোপাল বিশ্বাসের বাড়িতে ওঠেন। ১৩ মে বেলা ২টার দিকে তিনি চিকিৎসকের কাছে যাওয়ার কথা বলে গোপালের বাসা থেকে বের হন। আনোয়ারুল আজীম ওইদিন সন্ধ্যায় বাসায় ফিরবেন বলে গোপালকে জানালেও আর বাসায় ফেরেননি। এরপর ১৮ মে কলকাতার বরাহনগর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন গোপাল বিশ্বাস।

জিডি করার পরেই তদন্ত শুরু করে ব্যারাকপুর পুলিশ কমিশনারেট। পরে এই মামলার তদন্তভার গ্রহণ করে সিআইডি।

আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে, ‘খুন’-এর ঘটনার তদন্তে ইতিমধ্যেই নিউ টাউনের একটি ফ্ল্যাটের খোঁজ পায় স্থানীয় থানার পুলিশ। সেই ফ্ল্যাটেই আনোয়ারুল আজীম ছিলেন বলে অনুমান পুলিশের। সেই ফ্ল্যাটে চাপ চাপ রক্তের দাগ মিলেছে। সেখান থেকেই নমুনা সংগ্রহ করেন ফরেনসিক বিশেষজ্ঞরা।

তদন্তভার পাওয়ার পরে বুধবার এই ফ্ল্যাটে যান সিআইডির আইজি অখিলেশ চতুর্বেদী। তিনি বলেছেন, “গত ১৮ তারিখে একটি নিখোঁজ অভিযোগ দায়ের হয়েছিল। তারপর ব্যারাকপুর পুলিশ কমিশনারেট একটি এসআইটি গঠন করে। তদন্ত করতে গিয়েই আমরা এই ফ্ল্যাটের খোঁজ পাই।”

তদন্তকারী কর্মকর্তাদের অনুমান, আনোয়ারুল আজীম ওই ফ্ল্যাটেই ছিলেন। কীভাবে তিনি ওই ফ্ল্যাটে গেলেন, তার তদন্ত করতে এলাকার সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা শুরু করেছেন গোয়েন্দারা।

আনোয়ারুল আজীম বরাহনগর থেকে একটি গাড়িতে চেপে নিউ টাউনের ফ্ল্যাটে পৌঁছান বলে তদন্তে জানতে পারেন গোয়েন্দারা। সিআইডি ইতিমধ্যেই সেই গাড়ির চালককে জিজ্ঞাসাবাদ করেছে। ফ্ল্যাটের আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখে গোয়েন্দারা একটি অ্যাপ ক্যাবের সন্ধান পান, যে ক্যাবে চড়ে সন্দেহজনক কয়েকজনকে ফ্ল্যাট ছাড়তে দেখা যায়। তাদের খবর সংগ্রহ করতেই সেই ক্যাবের চালককে আটক করে জিজ্ঞাসাবাদ করছেন গোয়েন্দারা।

ওই ক্যাবে কারা ছিলেন? কখন ক্যাব ভাড়া করা হয়? কোথায় তাদের নামানো হয়? ক্যাবে থাকাকালীন যাত্রীরা কী বলছিলেন? তাদের সঙ্গে কী কী ছিল— সেই সব প্রশ্নের উত্তর খুঁজতেই অ্যাপ ক্যাবের সন্ধানে ছিল সিআইডি।

উল্লেখ্য, বুধবার আনোয়ারুল আজীমের খুন হওয়ার খবর প্রকাশ হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বুধবার সাংবাদিকদের বলেন, “সংসদ সদস্য আনোয়ারুল আজীম ভারতে খুন হয়েছেন।”

তবে এখনো পর্যন্ত আনোয়ারুল আজীমের দেহ পাওয়া যায়নি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :